Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

না খেলেই বিদায় নেবেন আফ্রিদি!

শহীদ আফ্রিদি

পাকিস্তান ক্রিকেটের সাবেক অধিনায়ক ও দেশটির তারকা অল-রাউন্ডার শহীদ আফ্রিদি পাকিস্তান সুপার লিগের সপ্তম আসর মিস করতে যাচ্ছেন। এমন খবর পাকিস্তানের গণমাধ্যমের। বলা হচ্ছে আগামী ২৭ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া পিএসএলে দেখা যাবে না অভিজ্ঞ এই তারকাকে।

যদিও আফ্রিদি বলেছিলেন, কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে এবারের আসর খেলে ব্যাট-বল তুলে রাখবেন আজীবনের জন্য। শেষ পর্যন্ত যদি এবারের আসর থেকে সরে দাঁড়ান তাহলে আফ্রিদির বিদায় হবে না খেলেই। কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি গত বছর মুলতান সুলতানদের হয়ে খেলেছিলেন কিন্তু পিঠের চোটের কারণে শেষ পর্যন্ত খেলতে পারেননি। ওই মৌসুমে শিরোপা জিতেছিল তার দল মুলতান সুলতানস।

বলা হচ্ছে, আসন্ন আসরে আফ্রিদির না খেলার কারণ চোট ও পারিবারিক কারণ। দেশটির সংবাদ মাধ্যম ‘জিও নিউজ’ তাদের প্রতিবেদনে জানিয়েছে, ‘শহীদ আফ্রিদির সন্তানরা বাড়িতে একা... এবং এই কারণেই তিনি জৈব সুরক্ষা বলয় থেকে বেরিয়ে আসতে চান।’

৪৬ বছর বয়সী আফ্রিদি বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলেছেন, তবে আন্তর্জাতিক ক্রিকেটে দেশের জন্য তার অবদান অতুলনীয়। ২০ বছরেরও বেশি সময় ধরে চলা ক্যারিয়ারে তিনি ২৭টি টেস্ট ম্যাচ, ৩৯৮টি ওয়ানডে এবং ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

আন্তর্জাতিক ওয়ানডেতে ৮ হাজার রানের সঙ্গে ৩৯৫টি উইকেট রয়েছে। তার আন্তর্জাতিক ক্যারিয়ারে রয়েছে মোট ১১ হাজার রান এবং ৪৪০টির বেশি উইকেট রয়েছে।

এম/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS