• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিপিএল

বিসিবি নিয়ে চুপ থাকতে চান স্টিভ রোডস

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২২, ১৯:৪৮
স্টিভ রোডস

স্টিভ রোডস আবারও এসেছেন বাংলাদেশে তবে টাইগারদের কোচ হয়ে নয়। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একটি ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শকের ভূমিকায়। পুরোনো মানুষদের সঙ্গে দেখা হয়ে নিশ্চয় ভালোই লাগছে রোডসের। সাবেক কোচকে পেয়ে সোমবার মাশরাফী-মাহমুদউল্লাহরা মেতে ওঠেন আড্ডায়। রোডসের দলে রয়েছেন মোস্তাফিজুর রহমান, লিটন দাসেরা।

অথচ বাংলাদেশ ছাড়াটা তার কাছে ছিল বিভীষিকাময়। ২০১৯ বিশ্বকাপে দল ভালো করতে পারেনি বলে বরখাস্ত হতে হয়েছিল তাকে। দোষের বোঝা মাথায় চেপে ছাড়তে হয়েছিল বাংলাদেশ। কিন্তু পরিসংখ্যান ঘাটলে রোডস টাইগার ক্রিকেটের সেরা কোচদের কাতারেই পড়ে।

তার বিদায়ে বিসিবির যে ভূমিকা ছিল সেসব আর মনে করতে চান না। একজন পেশাদার কোচের যেমনটা হওয়া উচিৎ, রোডস তেমনই।

মঙ্গলবার গণমাধ্যমের সঙ্গে বলেছেন, ‘আসলে আমি বিসিবিকে নিয়ে কোনো আলোচনা তুলে আনতে চাই না; এটা এখন ইতিহাস। আপনি যদি বিশ্বকাপের দিকে দেখেন, পাকিস্তান ছাড়া সব ম্যাচেই আমরা ভালো খেলেছি। এমনকি ইংল্যান্ড ও ভারতের বিপক্ষেও একটা সময় পর্যন্ত ভালো খেলছিলাম। এটা বাংলাদেশের জন্য ধ্বংসাত্মক আসর ছিল না। ভালো-মন্দ মেশানো ছিল। আমাদের ভালো কিছু জয় ছিল। আমরা নিউজিল্যান্ডকে চাপে ফেলেছিলাম। মানুষ যেমন মনে করে এটা এতো খারাপ আসর ছিল না। যেকোনো পদ বা চাকরি ছাড়া নিয়ে মানুষের অনেক কথা থাকে।’

বিসিবির কথা আর মনে না করতে চাইলেও বাংলাদেশের মানুষ ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স যে তাকে সাদরে গ্রহণ করেছে সেটা দেখে বেশ ভালো লাগছে বলেও জানিয়েছেন রোডস।

‘এখানে ফিরে এসে ভালো লাগছে। আসার পর এখানকার মানুষ, কুমিল্লা ভিক্টোরিয়ান্স আমাকে সাদরে গ্রহণ করেছে, এটা খুব ভালো লেগেছে। মানুষ অনেক সমাদর করছে। তাই বাংলাদেশে ফিরে আসতে পেরে সম্মানিত বোধ করছি। এই জায়গায় আমি অনেক উপভোগ করি।’

এম/এসকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh