Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২২, ০৪:২২
আপডেট : ০৯ জানুয়ারি ২০২২, ০৪:২৬
discover

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

নেই মুশফিক, টস জিতেছে বাংলাদেশ

বে ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ের সুখস্মৃতি নিয়ে ক্রাইস্টচার্চ টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। হ্যাগলি ওভালে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক।

ঘাসের উইকেটে টস ছিল বেশ গুরুত্বপূর্ণ। আগে থেকেই বলা হচ্ছিল, যে দিল দল টস জিতবে তারাই বোলিং নেবে। এই টস ভাগ্যের পরীক্ষায় জয় পেল বাংলাদেশ।

তবে ম্যাচ শুরুর কয়েক ঘন্টা আগে বড় ধাক্কা খায় বাংলাদেশ। গ্রোয়েন ইঞ্জুরির কারণে জানা যায় শেষ টেস্টে খেলা হচ্ছে না মুশফিকুর রহিমের। বদলি হিসেবে একাদশে নুরুল হাসান সোহান।

মুশফিক ছাড়াও খেলা হচ্ছে না ওপেনার মাহমুদুল হাসান জয়ের। আগের ম্যাচে হাতে চোট পাওয়ায় ছিটকে যেতে হয়েছে ৭৮ রানের দুর্দান্ত ইনিংস খেলা জয়কে। তার বদলে অভিষেক হলো নাঈম শেখের।

বাংলাদেশ: সাদমান ইসিলাম, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), নুরুল হাদান সোহান, লিটন দাস (উইকেট রক্ষক), ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড: টম ল্যাথাম (অধিনায়ক), উইল।ইয়াং, ডেভন কনওয়ে, রস টেইলর, হ্যানরি নিকলস, টম।ব্লান্ডেল (উইকেট রক্ষক, ড্যারেল মিচেল, ম্যাট হেনরি, টিম সাউদি, নিল ওয়াগনার ও ট্রেন্ট বোল্ট।

এম/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS