• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

টিকা নিয়ে ধোঁয়াশা, জোকোভিচকে ঢুকতে দিল না অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জানুয়ারি ২০২২, ০৯:৫৯
ছবি : সংগৃহীত

১৭ জানুয়ারি শুরু হবে এবারের অস্ট্রেলিয়ান ওপেন।সেখানে খেলতে নামবেন নোভাক জোকোভিচ, কিন্তু টিকা নেওয়া না নেওয়া নিয়ে ধোঁয়াশার কারণে কাল হলো তাঁর।

জোকোভিচের ভিসা বাতিল করে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) মেলবোর্নের টুলামারিন বিমানবন্দরে আটকে দিয়েছে অস্ট্রেলিয়া সরকার।কয়েক ঘণ্টা বসিয়ে রেখে জানানো হয়, অস্ট্রেলিয়ায় আসার ক্ষেত্রে শর্ত পূরণ না হওয়ায় তাঁকে ফেরত পাঠানো হবে।

টুর্নামেন্টের শীর্ষকর্তা ক্রেগ টিলি বলেছেন, টুর্নামেন্টে যোগ দেওয়া প্রত্যেক প্রতিযোগীকে আগে থেকেই জানিয়ে দেওয়া হয়েছে, তাঁরা যেন করোনার ভ্যাকসিন নিয়ে নেন।

রয়টার্স জানিয়েছে, অস্ট্রেলিয়া ওপেনে খেলার সুযোগ দিতে নাকি কোভিড টিকার বাধ্যবাধকতা শিথিল করে জোকোভিচকে ভিসা দিয়েছিল দেশটি।

কিন্তু গতকাল জোকোভিচের ‘ছাড়পত্র’ নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে আসার কথা স্বাভাবিকভাবেই স্বীকার করে নেওয়া মরিসন বলছেন, জোকোভিচ কীভাবে ছাড়পত্র পেলেন, সেটির যথাযথ প্রমাণ দেখাতে হবে। না হলে ‘পরের প্লেনে’ই বাড়ি ফিরতে হবে ৩৪ বছর বয়সী সার্বিয়ান টেনিস মহাতারকাকে।

ঝামেলাটা মূলত দেখা দিয়েছে জোকোভিচের টিকা নেওয়া না নেওয়া নিয়ে ধোঁয়াশার কারণে। টিকা নিয়েছেন কি না, সে প্রশ্নের উত্তর কখনো দেননি জোকোভিচ। তবে সার্বিয়ান তারকা টিকাবিরোধী বলে গুঞ্জন আছে।

এসকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলের ঢাকা সফর
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
সিডনিতে শপিং মলে হামলা : প্রত্যক্ষদর্শীদের ভয়াবহ বর্ণনা
সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৭
X
Fresh