• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নতুন কোচের সন্ধানে ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ মে ২০১৭, ২২:৪২

আসছে চ্যাম্পিয়নস ট্রফি শেষে মেয়াদ শেষ হচ্ছে কোচ অনিল কুম্বলের। এরই মধ্যে নতুন কোচের সন্ধানে নেমেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ভারতীয় দলের প্রধান কোচ হতে আগ্রহী প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করেছে বিসিসিআই।

অনিল কুম্বলের অধীনে ১টি সফল বছর কেটেছে বিরাট কোহলি দলের। কোনো কোচের অধীনে দল ভালো করলে তার মেয়াদ বাড়ানোর নজির বিশ্বের প্রায় সব ক্রিকেট পরাশক্তির রয়েছে। তবে সে পথে হাঁটেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু তার জন্য একটি পথ খোলা রেখেছে বোর্ড। আবেদনপত্রের শর্তাবলী অনুযায়ী, ফের এ পদে আবেদন করতে পারবেন সাবেক লেগ স্পিনার।

অনিল কুম্বলের অধীনে একটি বছর অসাধারণ কেটেছে ভারতের। তিনি কোচ থাকার সময়ে ১৭টি টেস্ট খেলেছে বিরাট বাহিনী। এর মধ্যে ১২টিতেই জিতেছে টিম ইন্ডিয়া। আর ৪টিতে ড্র ও ১টিতে হার। তার অধীনে এমন পারফরম্যান্সের সুবাদে এখনো আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান ধরে রেখেছে ভারত।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো বিসিসিআই’র প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, তিন সদস্য বিশিষ্ট ক্রিকেট উপদেষ্টাকমিটি গঠন করেছে বোর্ড। এর সদস্যরা হলেন তিন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও ভিভিএস লক্ষণ। আবেদনপত্র যাচাই-বাছাই করে তারা দলের জন্য প্রধান কোচ নির্বাচন করবেন।

গেলো বছর প্রথমবারের মতো প্রধান কোচ চেয়ে বিজ্ঞাপন দেয় বিসিসিআই। এতে শীর্ষ প্রতিদ্বন্দ্বী রবি শাস্ত্রীকে টপকে কোচ হন অনিল কুম্বলে। এরপর তার অধীনে তুমুল সাফল্য পায় ভার। তবু টেস্টে এক ইনিংসে ১০ উইকেট পাওয়া স্পিনারের মেয়াদ বাড়ালো না বোর্ড।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
X
Fresh