Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ নভেম্বর ২০২১, ২০:৫৭
আপডেট : ২১ নভেম্বর ২০২১, ২১:৩৮

রুমানার নিখুঁত ফিনিশিংয়ে পাকিস্তানকে হারাল বাংলাদেশ

নারী ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচেই বাজিমাত করেছে বাংলাদেশের মেয়েরা। পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে দুর্দান্ত সূচনা করেছে রুমানা-জাহানারারা। পাকিস্তানের দেওয়া ২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে পৌঁছে যায় জয়ের বন্দরে।

গ্রুপ ‘বি’ এর প্রথম ম্যাচে হারারেতে মুখোমুখি হয় বাংলাদেশ ও পাকিস্তান। সকালে টস জিতে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা ব্যাট করার আমন্ত্রণ জানান পাকিস্তানকে। ব্যাট করতে নেমে দুই ওপেনার মুনিব আলী ও আয়েশা জাফরের ১৪ রানের জুটি ভাঙেন ঋতু মনি। আয়েশাকে ২২ (৪০) রানে ফেরান ঋতু। এরপর মুনিব আলীকে (৬) রান আউট করে ফেরান ফাহিমা খাতুন। এরপর মাত্র ৪৯ রানেই ৫ উইকেট হারিয়ে বসে পাকিস্তান।

ওমাইমা সোহাইলকে শূন্য রানে ফেরান ঋতু মনি, অধিনায়ক জাবেরিয়া খানকে ১২ রানে ফেরান নাহিদা আক্তার ও ইরাম জাবেদকে ৩ রানে ফেরান নাহিদা। দ্রুত ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়া পাকিস্তানকে বিপদ মুক্ত করেন নিদা দার ও আলিয়া রিয়াজ।

দুজনের ১৩৭ রানের লম্বা জুটিতে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। অর্ধশতক তুলে সালমা খাতুনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন নিদা দার (৮৭)। এরপর ফাতিমা সানা (৫), দিয়ানা বিয়াগ ১ রানে ফিরলেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান আলিয়া। তার ৮২ বলে ৬১ রানের অপরাজিত ইনিংসে ভর করে ৭ উইকেটে ২০১ তোলে পাকিস্তান।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন ঋতু মনি ও নাহিদা আক্তার। ১টি করে উইকেট নেন সালমা খাতুন ও রুমানা আহমেদ।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১০ রানের মাথায় সাজঘরে ফেরেন ওপেনার মুর্শিদা খাতুন (৯)। এরপর ৭০ রানের জুটি গড়েন শারমিন আক্তার ও ফারজানা হক। দলীয় ৮০ রানের মাথায় ৩১ (৬৭) আন করা শারমিনের বিদায়ে।

এরপর অধিনায়ক নিগার সুলতানা ৪ রান করে বিদায় নিলে চাপে পড়ে বাংলাদেশ। এই চাপ কাটিয়ে উঠে ফারজানার ৪৫ (৯০) রানের ইনিংস আর রুমানা আহমেদের ব্যাটে। ঋতু মনি ৩৩ রান করে ফেরার পর ৪৫ ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে লতা মন্ডল ও ফাতিমা খানের উইকেট তুলে পাকিস্তানকে ম্যাচে ফেরান ওমাইমা সোহাইল। তবে বিপদের মুখে নিখুঁত ফিনিশিংয়ে ৪ বল আগে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ৪৪ বলে অপরাজিত ৫০ রানের ইনিংস খেলা রুমানা ও ১৩ বলে ১৮ রান করা ফাহিমা খাতুন।

পাকিস্তানের পক্ষে ২টি করে উইকেট নেন নাসুরু শান্দু ও ওমাইমা সোহাইল। ১টি করে উইকেট নেন আনাম আমিন, ফাতিমা সানা ও নিদা দার।

এমআর/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS