Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ নভেম্বর ২০২১, ১৯:৫৫
আপডেট : ২১ নভেম্বর ২০২১, ২০:০৩

বাংলাদেশ-পাকিস্তান

শাস্তি পেতেই হলো শাহিনকে

বলের আঘাতে লুটিয়ে পড়েন আফিফ

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতেই বাংলাদেশ সফরে এসেছে পাকিস্তান। টাইগারদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আফিফ হোসেনকে বল ছুঁড়ে মারেন পেসার শাহিন শাহ আফ্রিদি। এতে আইসিসির আচরণবিধি লঙ্ঘন হওয়ায় শাস্তি পেতে হয়েছে বাঁহাতি এই পেসারকে। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানার সঙ্গে শাহিনের নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও। গত ২৪ মাসের মধ্যে এটি তার প্রথমবারের মতো ডিমেরিট পয়েন্ট।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে শাহিনের শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। ম্যাচ শেষে দুই মাঠ আম্পায়ার গাজী সোহেল ও সোহেল তানভীর, তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান এবং চতুর্থ অফিসিয়াল শরফুদ্দৌলা ইবনে শহিদ শাহিনের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনেন। অভিযোগের বিষয়টি স্বীকার করায় আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন পড়েনি।

ঘটনা বাংলাদেশের ইনিংসের তৃতীয় ওভারে ঘটে। শাহিনের বল মোকাবিলা করে রানও নেওয়ার চেষ্টা করেননি আফিফ, তবে ঘুরে দাঁড়িয়ে স্টাম্পকে উদ্দেশ্য করে বল ছুঁড়ে মারেন শাহিন। তার আগের বলে ওভার বাউন্ডারি হাঁকানোতেই হয়তো মেনে নিতে না পেরে বল ছুঁড়েন আফ্রিদি। জোরালো থ্রোতে বল আফিফের পায়ে লাগলে সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়ে ব্যথায় কুঁকড়ে যান।

প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১০৮ রানের লক্ষ্য দিয়ে ৮ উইকেটে হেরে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। সোমবার একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

এমআর/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS