Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ নভেম্বর ২০২১, ১১:০২
আপডেট : ২১ নভেম্বর ২০২১, ১১:২৮

সুলশারের বিদায় ঘণ্টা বেজেছে, জিদানকে চায় ম্যানইউ

manchester united, ole gunnar solskjaer zidane, ronaldo, rtv online
জিনেদিন জিদান ও ওলে গানার সুলশার

ইংলিশ প্রিমিয়ার লিগে আবারও হারের মুখ দেখল ম্যানচেস্টার ইউনাইটেড। ওয়াটফোর্ডের কাছে ১-৪ গোলে হেরেছে রেড ডেভিলরা। ফলে প্রধান কোচ ওলে গানার সুলশারকে ছাটাইয়ের দ্বারপ্রান্তে দলটি। দলের হাল ধরতে জিনেদিন জিদানকে পছন্দ ঐতিহ্যবাহী দলটির।

ভিকারেজ রোডে বলের দখলে রোনালদো-রাশফোর্ডরা এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য দেখায় ওয়াটফোর্ড। ২৮ মিনিটে জশুয়া কিং ও ৪৪ মিনিটে ইসমাইলা সারের গোলে প্রথমার্ধে ২-০ তে এগিয়ে যায় ওয়াটফোর্ড।

বিরতির পর ফন ডার ভিক ব্যবধান কমিয়ে লড়াইয়ের আভাস দিলেও শেষ বেলায় জোয়াও পেদ্রো ও এমানুয়েল ডেনিসের গোলে বড় জয়ে মাঠ ছাড়ে ওয়াটফোর্ড।

এক হালি গোল হজমের পর কোচ ওলে গানার সুলশারের বিদায় ঘণ্টা বেজেছে বলে দাবি করেছে দ্য গার্ডিয়ান। ব্রিটিশ গণমাধ্যমটি বলেছে, সুলশারের সঙ্গে পাঁচ ঘণ্টা বৈঠক করেছেন ক্লাবের স্বত্বাধিকারী জয়েল ব্লাজার। যেখানে দুই পক্ষ পারস্পরিক চুক্তিতে পৌঁছতে সক্ষম হয়েছে। অপেক্ষা আনুষ্ঠানিক ঘোষণা আসার।

২০১৮ সালে হোসে মরিনহোকে বিদায়ের পর ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড সুলশারকে দায়িত্ব দেয় ম্যানচেস্টার। চলতি মৌসুমের শুরুতে নরওয়েজিয়ান এই তারকার সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি বাড়ায় কর্তৃপক্ষ। ক্রিশ্চিয়ানো রোনালদো-এডিনসন কাভানিদের মতো অভিজ্ঞদের নিয়েও মৌসুমটা ভালো যাচ্ছে না লাল ম্যানচেস্টারের।

সুলশারের বদলে ম্যানইউর প্রথম পছন্দ জিনেদিন জিদান। টাইমসের বরাতে মিরর জানাচ্ছে, ক্লাবের পক্ষ থেকে জিদানের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

সবশেষ মৌসুমে রিয়াল মাদ্রিদ থেকে পদত্যাগ করেন ফ্রেঞ্চ কিংবদন্তি। বর্তমানে নিজের একাডেমিতেই মনোযোগ তার।

দুই দফা রিয়ালের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন সাবেক এই মিডফিল্ডার। দুটি করে লা লিগা, সুপার কোপা ডি এস্পানা, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতেছেন। জিদানের অধীনে তিনটি চ্যাম্পিয়নস লিগ জয় করেছে স্প্যানিশ জায়ান্টরা।

ওয়াই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS