Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

আরটিভি নিউজ

  ২০ নভেম্বর ২০২১, ১৩:৫৬
আপডেট : ২০ নভেম্বর ২০২১, ১৪:২৮

শাস্তি পেলেন হাসান আলী

hasan ali, rtv online
ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ক্যাচ ছেড়ে আলোচনায় হাসান আলী। তবে বাংলাদেশের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটের প্রথম ম্যাচে হয়েছেন ম্যাচ সেরা। দুর্দান্ত বোলিং পারফরমেন্সে দলের জয় তোলার পাশাপাশি অশোভন আচরণ করে এবার শাস্তিও পেতে হলো ডানহাতি এই পেসারকে।

শনিবার (২০ নভেম্বর) দুপুর দুইটায় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নেমেছে দল দুটি। প্রথম ম্যাচে মাত্র ২২ রানে তিন উইকেট তুলে নেন হাসান। তবে ১৭ তম ওভারে বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহানের সঙ্গে অখেলোয়াড়সুলভ আচরণ করতে দেখা যায় ফলে তাকে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ আগেই বিবৃতির মাধ্যমে বিষয়টি জানিয়ে ক্রিকেটের অভিভাবক সংস্থা (আইসিসি)।

হাসানের বিরুদ্ধে আইসিসির কোড অব কন্ডাক্টের লেভেল ওয়ান লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

এদিকে প্রথম ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারায় জরিমানা গুনতে হচ্ছে বাংলাদেশকে। স্লো ওভার রেটের অভিযোগ এনে ম্যাচ ফি’র বিশ শতাংশ জরিমানা করা হয়েছে।

দুটি শাস্তি আরোপ করেছেন আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি নাইমুর রশিদ।

হাসান ও বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ শাস্তি মেনে নিয়েছেন। তাই কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

লেভেল ওয়ান ভঙ্গের সর্বনিম্ন শাস্তি আনুষ্ঠানিক তিরস্কার এবং সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানার সঙ্গে একটি বা দুটি ডিমেরিট পয়েন্ট।

আগামী ২৪ মাসের মধ্যে চার ডিমেরিট পয়েন্ট পেলে নিষিদ্ধ হতে পারেন হাসান। একটি টেস্ট, দুটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টিতে দলের জার্সিতে দেখা যাবে না তাকে।

ওয়াই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS