• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতীয় চিকিৎসককে রিজওয়ানের উপহার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ নভেম্বর ২০২১, ১৫:৩১
RIZWAN ICU, RTV ONLINE
ছবি- সংগৃহীত

মোহাম্মদ রিজওয়ান দুবাইয়ের মেডিওর হাসপাতালের ভারতীয় চিকিৎসক সাহির সাইনালাবদিনকে নিজের জার্সি উপহার দিয়েছেন। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভারতীয় এই চিকিৎসকের তত্ত্বাবধানে ছিলেন পাকিস্তানি এই তারকা। খবর খালিজ টাইমসের।

সেমিফাইনালের আগে খবর আসে রিজওয়ান অসুস্থ। তবে মাঠে নামার আগেই পাকিস্তান শিবিরের পক্ষ থেকে সুখবর দেওয়া হয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার জন্য প্রস্তুত তিনি। ব্যাট-প্যাড পরে নেমে নিজের সেরাটাই দিয়ে আসেন। ৫২ বলে ৬৭ রানের ইনিংস খেলেন। তিনটি চার ও চারটি ছক্কা আসে তার ব্যাট থেকে। গ্লাভস হাতে সামলেছেন উইকেটও। যদিও শেষ পর্যন্ত ম্যাচ জিততে পারেনি দল।

পাকিস্তানের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্বে থাকা ম্যাথু হেইডেন বলেন, ফুসফুসের সমস্যার কারণে ম্যাচের আগে রিজওয়ানকে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। সেখানেই এক পর্যায়ে আইসিইতে নেওয়া হয় তাকে।

হাসপাতালে তার চিকিৎসার দায়িত্বে থাকা ডা. সাহির সাইনালাবদিনের ভাষায়, ‘দেশের হয়ে খেলার তীব্র আকাঙ্খায় সুস্থ হতে পেরেছেন রিজওয়ান। গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি ছিলেন শক্ত, স্থির, এবং আত্মবিশ্বাসী।’

সংযুক্ত আরব আমিরাতে কাজ শুরুর আগে ভারতের তামিল নাড়ুর ভেলরের ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালে (সিএমসি) চিকিৎসা সেবা দিয়েছেন তিনি।

সাহির বলেন, ‘যে গতিতে রিজওয়ান সুস্থ হয়েছিলেন তা দেখে আমি অবাক হয়েছি। সংক্রামক থেকে সেমিফাইনালের আগে সুস্থ হওয়া প্রায় অসম্ভব ছিল। সাধারণত এর থেকে পরিত্রাণ পেতে ৬-৭ দিন সময় লাগে। যখন তিনি ছক্কা হাকাচ্ছিলেন তখন আমি অনেক খুশি ছিলাম। দেশের প্রতি তার দায়িত্ববোধ সত্যি প্রশংসা করার মতো।’

ওয়াই/এসকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেমিফাইনালে যেতে বাংলাদেশের যে ‘অসম্ভব’ সমীকরণ
X
Fresh