• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপ

নাঈম-লিটনে কোচের আস্থা অটুট

শারজাহ থেকে ক্রীড়া প্রতিবেদক

  ২৩ অক্টোবর ২০২১, ২০:১২
লিটন দাস

শঙ্কা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের মূল পর্বে খেলা নিয়ে। বাছাই পর্বের প্রথম ম্যাচে ওপেনার সৌম্য সরকার ব্যর্থ হওয়ায় বেশ সমালোচনা উঠেছিল। তবে পরের ম্যাচে সৌম্যর বদলে খেলা নাঈম শেখ অর্ধশতকের ইনিংস খেলে থিতু হয়ে গেছেন দলে।

তবে লিটন দাস এখনও নামের প্রতি সুবিচার করতে পারেননি ঠিকঠাক। স্কটল্যান্ড আর ওমানের বিপক্ষে দশ রানের কোঠাও পার করতে পারেননি তিনি তবে, পাপুয়া নিউগিনির বিপক্ষে ভালো শুরু করলেও লম্বা করতে পারেননি ইনিংস। বলা যায়, টানা বেশ কয়েকটি ম্যাচেই ব্যর্থ লিটন দাস।

রোববার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপে বাংলাদেশের মূল পর্বের মিশন। এবার ভাবতে হবে নতুন করে, সব ঢেলে সাজাতে হবে নতুন পরিকল্পনায়।

কিন্তু না, বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো অন্তত ওপেনিং জুটিতে কোনও পরিবর্তন আনছেন না। সাফ জানিয়ে দিয়েছেন, ওপেনিং জুটিতে পরিবর্তন আসছে না।

এ নিয়ে ডমিঙ্গোকে প্রশ্ন করা হলে উত্তরে বলেন, “উদ্বোধনী জুটিতে পরিবর্তন আনার কোনও পরিকল্পনা আছে কি না? না।”

পাওয়ার প্লে-তে ওপেনারদের ওপর থাকে গুরু দায়িত্ব। দলের হাল ধরার সঙ্গে তুলতে হয় দ্রুত রানও। এই ব্যপারটি অবশ্য ডমিঙ্গো মনে করিয়ে দিয়ে বলেছেন, “পাওয়ার প্লেতে পারফরম্যান্স এখানে গুরুত্বপূর্ণ। যে দলগুলো পাওয়ার প্লেতে বেশি রান করে, ওরাই বেশি জেতে, এমন একটা ধারা দেখা যাচ্ছে। আমি মনে করি, ব্যাটিং ও বোলিং দুই ক্ষেত্রেই আগামীকাল প্রথম ছয় ওভার খুব গুরুত্বপূর্ণ হবে।”

বাছাই পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হারলেও ওমান আর পাপুয়া নিউগিনির সঙ্গে ঘুরে দাঁড়ায় টাইগাররা। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব বিভাগেই নিজেদের দক্ষতা দেখিয়েছে।

রাসেল ডমিঙ্গো মনে করেন, সব বিভাগে উন্নতি করেছে শিষ্যরা। শ্রীলঙ্কা ম্যাচের আগে কোচ বলেছেন, “আমার মনে হয়, সব সময়ই প্রতিটি বিভাগে উন্নতির জায়গা থাকে। আমরা জানি, ব্যাট হাতে শুরুতে, মাঝে কিংবা শেষে আমরা এখনও জ্বলে উঠতে পারিনি। বল হাতে আমরা যেমন করছি, তাতে আমি খুশি। ফিল্ডিংয়েও বেশ ভালো করছি আমরা।”

এমআর/এসকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh