• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বার্সেলোনায় মেসির অর্জন নিয়ে ইভ্রার প্রশ্ন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২১, ১১:২১
patrice evra messi ballon d'or, rtv online
লিওনেল মেসির সঙ্গে প্যাট্রিক ইভ্রা

লিওনেল মেসির হাতে ব্যালন ডি’অরের ট্রফি দেখতে দেখতে ‘বিরক্ত’ প্যাট্রিক ইভ্রা। ফ্রান্স ও ম্যানচেস্টার ইউনাইডের সাবেক এই ডিফেন্ডারের মতে এবারের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার এনগোলো কান্তে অথবা জর্জিনহোকে দেওয়া উচিত।

কান্তে এবং জর্জিনহো দুই মিডফিল্ডার চেলসির জার্সিতে চ্যাম্পিয়নস লিগ জিতেছেন।

ফ্রেঞ্চ তারকা কান্তের তুলনায় জর্জিনহো কিছুটা এগিয়ে থাকবেন। কারণ, ইতালির হয়ে এবারের ইউরোর শিরোপা তুলেছেন তিনি।

অন্যদিকে বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়নস লিগ ও লা লিগা শিরোপা বঞ্চিত হতে হয় মেসিকে। কাতালান দলটির হয়ে জিতেছেন শুধু কোপা দেল রে শিরোপা। হয়েছেন লা লিগার সেরা গোলদাতা। টানা ১৩ মৌসুমে ৩০ গোল করার রেকর্ড গড়েছেন ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড। তবে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আর্জেন্টিনাকে কোপা আমেরিকার শিরোপা জিতিয়েছেন। টুর্নামেন্টে সেরা খেলোয়াড়ও হয়েছেন তিনি।

আগামী ২৯ নভেম্বর দেওয়া হবে ব্যালন ডি’অর পুরস্কার। রেকর্ড ছয়বারের জয়ী মেসির হাতে এটি আর দেখতে চান না বলে জানিয়েছেন প্যাট্রিক ইভ্রা।

এক সাক্ষাৎকারে ইভ্রা বলেছেন, ‘আমার মনে হয় এবারের ব্যালন ডি’অর কান্তে অথবা জর্জিনহোকে দেওয়া উচিত। মেসির হাতে এই ট্রফি দেখতে দেখতে অসহ্য লাগে।’

১৯৯৮ সালে পেশাদার ফুটবলে অভিষেক প্যাট্রিক ইভ্রা। ২০১৮ সাল পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেড, জুভেন্টাস, মোনাকো, মার্সেই, ওয়েস্ট হ্যামের মতো দলে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। ক্যারিয়ারে ম্যানইউর হয়ে একটি চ্যাম্পিয়নস লিগ ট্রফি জিতেছেন এই ডিফেন্ডার। জাতীয় দলে কোনো শিরোপা নেই নামের পাশে।

ফ্রান্সের জার্সিতে ৮১ ম্যাচ খেলা এই লেফট ব্যাক বলেন, ‘গেল মৌসুমে মেসি কী জিতেছেন? কোপা আমেরিকা! প্রশ্ন রেখে তিনি বলেন, বার্সেলোনার হয়ে তার অর্জন কী?’

ওয়াই/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
X
Fresh