Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২১, ০৯:২১
আপডেট : ১২ অক্টোবর ২০২১, ০৯:৫০

লঙ্কা প্রিমিয়ার লিগের ড্রাফটে বাংলাদেশের ৯ জন

আগামী ২৩ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দ্বিতীয় আসর। আসন্ন আসরে প্লেয়ার ড্রাফটে নাম লিখিয়েছেন দেশি-বিদেশি মিলে ৬৯৯ জন ক্রিকেটার। তবে শ্রীলঙ্কা ক্রিকেট বাছাই করে ২২৫ জনে নামিয়েছেন খেলোয়াড় তালিকা।

খেলোয়াড়দের নিবন্ধন ২৪ সেপ্টেম্বর শুরু হয়ে শেষ হয়েছে ৭ অক্টোবর। আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট বা নিলাম।

এই তালিকায় রয়েছেন বাংলাদেশের ৯ ক্রিকেটার। টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদসহ তালিকায় জায়গা হয়েছে মেহেদী হাসান, সোহাগ গাজী, শফিউল ইসলাম, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস ও এবাদত হোসেন।

আসন্ন এলপিএলে খেলতে নাম লিখিয়েছেন ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, দাউইদ মালান, আদিল রশীদ, স্টিভেন ফিন, শহীদ আফ্রিদি, ফখর জামান, ফাফ ডু প্লেসি, ইরফান পাঠান ও ইউসুফ পাঠানদের মতো তারাকারাও।

তবে ড্রাফট থেকে একটি দল ছয়জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে। যদিও এক ম্যাচে খেলতে পারবে সর্বোচ্চ চারজন বিদেশি।

গত আসরে পাঁচ দলের টুর্নামেন্টের ফাইনালে গল গ্ল্যাডিয়েটরসকে হারিয়ে শিরোপা জিতেছিল জফনা স্ট্যালিয়নস। গত আসরে থাকলেও কলম্বো কিংস, ডাম্বুলা ভাইকিংস ও জফনা স্ট্যালিয়নস এবার থাকছে না আর্থিক কারণে। এদিকে মালিকানা বদল হয়েছে ডাম্বুলা লিংসের। নতুন নাম ডাম্বুলা জায়ান্টস ও জফনা কিংস।

এমআর/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS