Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮

স্টোকসকে ছাড়াই ইংল্যান্ডের অ্যাশেজ দল

ক্রিকেটের প্রাচীনতম লড়াই অ্যাশেজ মাঠে গড়াবে ডিসেম্বরে। এবারের অ্যাশেজের ভেন্যু অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড।

ইংল্যান্ডের প্রধান কোচ ও নির্বাচক ক্রিস সিলভারউড রবিবার ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন। নেতৃত্ব থাকছে নিয়মিত অধিনায়ক জো রুটের কাঁধে।

এবারের অ্যাশেজ নিয়ে ছিল বেশ অনিশ্চয়তা। সেই অনিশ্চয়তা কেটে গেল ইংল্যান্ড দল ঘোষণা করায়। অনিশ্চয়তার কারণ ছিল টানা জৈব সুরক্ষা বলয়ে থাকার ধকল ও অস্ট্রেলিয়ার কোয়ারেন্টিনের কঠোর বাধ্যবাধকতা। ভয় ছিল দলের নিয়মিত খেলোয়াড়দের পাওয়া নিয়ে। যদিও শেষ পর্যন্ত নাম প্রত্যাহার করে নেননি কেউই।

দলে ডাক পাওয়া ১৭ ক্রিকেটারের মধ্যে ১০ জন প্রথমবার অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজ দলে ডাক পেয়েছেন। উইকেট রক্ষক জশ বাটলারও রয়েছেন এই দশ জনের মধ্যে। যদিও সবারই রয়েছে একাধিক টেস্ট খেলার অভিজ্ঞতা।

তবে দলে নেই গত অ্যাশেজ সিরিজের নায়ক বেন স্টোকস। মানসিক অবসাদের কারণে অনির্দিষ্ট সময়ের জন্য জাতীয় দল থেকে ছুটি নিয়েছেন এ অল-রাউন্ডার।

দল ঘোষণার পর সিলভারউড বলেছেন, 'অস্ট্রেলিয়া সফর হলো সর্বোচ্চ শিখর ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটার হিসেবে। আমি আনন্দিত। এই দলে থাকা সবাই সেরা খেলোয়াড়।'

১৭ সদস্যের ইংল্যান্ড দল:

জো রুট (অধিনায়ক), জস বাটলার (সহ-অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়রস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জ্যাক ক্রলি, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ডাউইড মালান, ক্রেইগ ওভারটন, অলি পোপ, অলি রবিনসন, ক্রিস ওকস, মার্ক উড।

এমআর/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS