Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ অক্টোবর ২০২১, ১৫:৪৫
আপডেট : ০৯ অক্টোবর ২০২১, ১৬:০৮

আফগানদের হাল ধরছেন বিশ্বজয়ী কোচ

andy flower afghanistan, rtv online
অ্যান্ডি ফ্লাওয়ার

কয়েকদিন আগেই আফগানিস্তান সরকারের নিয়ন্ত্রণ নিয়েছে তালেবানরা। তখন থেকেই দেশটির ক্রিকেট নিয়ে বেশ অস্থিরতা ছিল। তবে শঙ্কার কালো মেঘ কেটেছে। মোহাম্মদ নবী ও রশিদ খানদের ক্রিকেট খেলতে কোনও বাধা নেই। এবার তারা পাচ্ছেন হাই প্রোফাইল কোচের সান্নিধ্য। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরামর্শক হিসেবে অ্যান্ডি ফ্লাওয়ারকে নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। জিম্বাবুয়ের এই কিংবদন্তি ব্যাটসম্যানের হাত ধরেই ২০১০ সালে সংক্ষিপ্ত ফরম্যাটের শিরোপা নিজেদের করে নিয়েছিল ইংল্যান্ড।

আফগান ক্রিকেটের চেয়ারম্যান আজিজুল্লাহ ফাজলি বলেছেন, ‘অ্যান্ডি এসিবির সঙ্গে সম্পৃক্ত হয়েছেন, এতে আমরা উচ্ছ্বসিত। বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগে তার সঙ্গে আমাদের খেলোয়াড়দের কাজ করার অভিজ্ঞতা রয়েছে। আসা করি তার অধীনে বিশ্বকাপে ভালো কিছু করার সুযোগ রয়েছে।’

২০০৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) হয়ে কাজ করেছেন অ্যান্ডি ফ্লাওয়ার। সহকারী কোচ হিসেবে যোগ দিলেও দুই বছরের মাথায় দায়িত্ব নেন প্রধান কোচের। ২০১৪ সাল পর্যন্ত মূল দলের দায়িত্ব পালন করেন। পরের পাঁচ বছর ইসিবি’র টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে কাজ করেছেন তিনি।

তার অধীনে ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়াও অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাসেজ জিতে নেয় ইংল্যান্ড। আইপিএল, সিপিএল, পিএসএল এবং দ্য হান্ড্রেডে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ৫৩ বছর বয়সী এই কোচের।

১৯৯২ থেকে ২০০৩ সাল পর্যন্ত জিম্বাবুয়ের জার্সিতে ৬৩ টেস্ট ও ২১৩ ওয়ানডেতে অংশ নিয়েছেন অ্যান্ডি।

ওয়াই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS