• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ওমান 'এ' দলের বিপক্ষে বড় জয় বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আটিভি নিউজ

  ০৯ অক্টোবর ২০২১, ০০:১৫

বিশ্বকাপের আগে কন্ডিশনিং ক্যাম্প করতে ওমানে বাংলাদেশ দল। চারদিনের অনুশীলন শেষে ওমান 'এ' দলের সঙ্গে শুক্রবার প্রস্তুতি ম্যাচ খেলতে নামে বাংলাদেশ একাদশ।
অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়া লিটন দাসের নেতৃত্বে খেলতে নেমেও ৬০ রানের ব্যবধানে জয় তুলে নিয়েছে টাইগাররা।

ওমান ক্রিকেট একাডেমি মাঠে বাংলাদেশের দেয়া বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারায় ওমানের ব্যাটাররা। প্রথম ওভারের তৃতীয় বলেই নাসুম আহমেদের বলে আফিফ হাসানের হাতে ক্যাচ দেন অক্ষয় প্যাটেল।

পরের ওভারে শেখ মেহেদীর শেষ বলে পুথভিকুমার মাচি ক্যাচ দেন লিটনের হাতে। তিন নম্বরে ব্যাট করতে নামা শোহেব খান ৩৯ বলে খেলেন ৪৩ রানের ইনিংস। শোহেব একপাশ আগলে রাখলেও অন্যপ্রান্তে চলে উইকেট দিয়ে আসার মিছিল।

শরিফুল ইসলাম, সাইফউদ্দিনদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দ্রুত রান তুলতে ব্যর্থ হয় ওমানের ব্যাটাররা। তবে শেষ দিকে রউফ আতাউল্লাহ'র ১৯ (১০) ও রাফিউল্লাহ'র অপরাজিত ৩১ (১৩) রান সাহায্য করে ব্যবধান কমানোর।

নির্দিষ্ট ওভারে ওমানের ইনিংস শেষ হয় ৯ উইকেটে ১৪৭ রানে। বাংলাদেশের পক্ষে ৩ উইকেট নেন শরিফুল ইসলাম। ২ উইকেট নেন সাইফউদ্দিন ও ১টি করে উইকেট নেন নাসুম আহমেদ শেখ মেহেদী, এবং আফিফ হোসেন।

এর আগে সন্ধ্যায় টসে হেরে ব্যাট করতে নেমে বড় সংগ্রহ পায় বাংলাদেশ একাদশ। শুরুতে লিটন দাসের ৫৩ (৩৩) রানের ইনিংস, এরপর নাঈম শেখের অপরাজিত ৬৩ (৫৩) রান। শেষ দিকে নুরুল হাসান সোহানের ১৫ বলের ঝোড়ো ৪৯ রানের ইনিংস আর শামীম পাটোয়ারির ১৯ (১০) রানে ভর করে ৪ উইকেটে ২০৭ রান তোলে বাংলাদেশ একাদশ।
ওমানের পক্ষে দুটি করে উইকেট নেন আমির কালিম ও সামিয়া শ্রীভাস্তা।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
বৃষ্টি-বন্যায় বিপর্যস্ত ওমান-আরব আমিরাত
ওমানে বাংলাদেশি তরুণের আত্মহত্যা  
X
Fresh