Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২১, ২১:২৩
আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ২১:৪৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ

‘প্লেয়ার অব দ্য মান্থ’ বুঝে উঠতে পারছেন না নাসুম

নাসুম আহমেদ

আইসিসির মাস সেরা খেলোয়াড়ের জন্য মনোনয়ন পেয়েছেন নাসুম আহমেদ। মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের পর তৃতীয় খেলোয়াড় হিসেবে নাম উঠেছে এই স্পিনারের।

ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সের পর সেপ্টেম্বর মাসের সেরা তিন ক্রিকেটারের একজন এখন নাসুম। তার সঙ্গে মনোনয়ন পেয়েছেন নেপালের সন্দ্বীপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের ব্যাটসম্যান জাসকারান মালহোত্রা।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাঁ-হাতি স্পিনে ওভারপ্রতি ৪.৭৮ রান দিয়ে আট উইকেট নেন নাসুম। এই টাইগার স্পিনার আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ মনোনয়ন পেলেও বুঝে উঠতে পারছেন না ব্যপারটা আসলে কী।

এ জন্য ছুটে যান মুশফিকুর রহিমের কাছে। বড় ভাই হিসেবে মুশফিক বুঝিয়ে দেন বলে জানান নাসুম।

এ নিয়ে নাসুম বলেছেন, ‘আসলে বিষয়টা আমিও জানতাম না। কালকে প্র্যাকটিসের পর হোটেলে যাওয়ার পর জেনেছি। আমি বিষয়টা বুঝিওনি যে, জিনিসটা কী। অনেকের সঙ্গেই কথা বলেছি। মুশফিক ভাইয়ের সঙ্গে বেশি কথা বলেছি যে, ভাই এটা কী বা এই-সেই। তো উনি বলল যে, তোকে মনোনয়ন দেওয়া হয়েছে, এখন সবাই ভোট দেবে। এরপর তুই ভোট বেশি পেলে ‘প্লেয়ার অব দ্য মান্থ’ দেবে। আমি এখনও বুঝে উঠতে পারছি না জিনিসটা আসলে কী। হয়তো এটা অনেক সম্মানের বিষয়, আলহামদুলিল্লাহ। লাস্ট সিরিজগুলো ভালো খেলছি, হয়তো তার পুরস্কার।’

বিশ্বকাপের আগে আইসিসির স্বীকৃতি নিশ্চয় বাড়তি রসদ জোগাবে নাসুমকে। ভালো করতে চান বিশ্বমঞ্চে। তার আগে শুক্রবার ওমান ‘এ’ দলের বিপক্ষে রয়েছে প্রস্তুতি ম্যাচ।

নাসুম বলেন, ‘পারফর্ম যেকোনো জায়গায় করলে পরের ধাপের জন্য ভালো হয়। আমি প্রত্যেকটা ম্যাচই মনে করি আজকে পারফর্ম করলে কালকেরটা আরও ভালো হবে। ওই দুইটা সিরিজ খুব ভালো করেছি, দলের জন্য কিছু করতে পেরেছি। অবশ্যই এটা বিশ্বকাপে খুব ভালো সমর্থন ও আত্মবিশ্বাস দেবে।’

‘অনেক বেশি চিন্তা করাও উচিত না। আমার একটাই ভাবনা আমার স্পেলে যেন সাত আটটা বল ডট দিতে পারি। আমার এটাই লক্ষ্য। আমি এত কিছু নিয়ে চিন্তাও করি না। আমার একটাই চিন্তা ডট বল করা। এখন ডট বলের জন্য কী করা লাগবে, ওটাই এপ্লাই করব মাঠে ব্যাটসম্যানদের বিপক্ষে’ যোগ করেন নাসুম।

এমআর/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS