Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:২২
আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫৪

মঈন আলীর প্রতিটি টেস্ট ম্যাচ ছিল মা-বাবার জন্য

মঈন আলী

ইংল্যান্ড দলের অন্যতম সদস্য মঈন আলী। তিন ফরম্যাটেই খেলে থাকেন নিয়মিত। তবে হুট করেই টেস্ট ফরম্যাট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন এই ইংলিশ অল-রাউন্ডার।

৩৪ বছর বয়সী মঈন আলী টেস্ট ক্যারিয়ারটা থামিয়ে দিতে চাইছেন মাত্র ৬৪ ম্যাচেই। বর্তমান কোভিড পরিস্থিতিতে টেস্ট ক্রিকেটের একটা সিরিজ খেলতে হলে লম্বা সময় ধরে থাকতে হচ্ছে জৈব সুরক্ষা বলয়ে।

লম্বা সময় পরিবার থেকে দূরে থেকে খেলোয়াড়দের মানসিক অবস্থারও বিপর্যয় ঘটে। তাই সবকিছু বিবেচনা করে মঈন আলী সিদ্ধান্ত নিতে যাচ্ছেন টেস্ট ক্রিকেটকে বিদায় বলার।

আসন্ন অ্যাশেজের দলে থাকার ব্যপারেও বেশ ভালো অবস্থানে ছিলেন মঈন আলী। সম্প্রতি ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ টেস্ট খেলার কথা ছিল মঈনের। তবে কোভিডের কারণে স্থগিত হয়ে যাওয়ায় আর খেলা হয়নি।

অবসর নিয়ে মঈন আলী বলেছেন, “টেস্ট ক্রিকেট অসাধারণ, যখন আপনি ভাল দিন কাটাবেন তখন এটি অন্য যেকোনো ফরম্যাটের চেয়ে ভাল, এটি আরও বেশি ফলপ্রসূ এবং আপনি মনে করেন যে আপনি সত্যিই এটি অর্জন করেছেন। আমি শুধু আমার সতীর্থদের সাথে হাঁটতে মিস করবো, বিশ্বের সেরা খেলোয়াড়দের সাথে খেলব স্নায়ু চাপ নিয়ে কিন্তু বোলিংয়ে আমি যে কাউকে আউট করতে পারব।”

“আমি টেস্ট ক্রিকেট উপভোগ করেছি কিন্তু মাঝে মাঝে মনে হয় বেশি হয়ে যাচ্ছে এবং আমি মনে করি যথেষ্ট হয়েছে। আমি যেভাবে করেছি তাতে আমি খুশি এবং সন্তুষ্ট।”

“আমাকে টেস্ট ক্রিকেটে সুযোগ করে দেয়ার জন্য কোচ পিটার মুরেস এবং ক্রিস সিলভারউড এবং পিটারকে ধন্যবাদ জানাই। কুক এবং রুটের নেতৃত্বে আমি খেলেছি। তাদের অধীনে আমি খেলা উপভোগ করেছি এবং আমি আশা করি আনি যেভাবে খেলেছি তাতে তারা খুশি।”

“আমার বাবা -মা সেরা, আমি অনুভব করি যে তাদের সমর্থন ছাড়া আমি এটা করতে পারতাম না। আমার প্রতিটি ম্যাচ তাদের জন্য খেলেছি এবং আমি জানি তারা সত্যিই আমার জন্য গর্বিত।”

“আমার ভাই এবং আমার বোন আমার খারাপ দিনে আমাকে অনুপ্রেরণা জুগিয়েছে। আমার স্ত্রী এবং বাচ্চাদের আত্মত্যাগের জন্য আমি সত্যিই কৃতজ্ঞ। তারা সবাই আমার এই পথচলায় অসাধারণ ভূমিকা পালন করেছে, আমি যা করেছি আমি তাদের জন্য করেছি।”

২০১৪ সালে টেস্ট অভিষেক হওয়া মঈন আলী ৬৪ টেস্ট ম্যাচে ২ হাজার ৯১৪ রান করেছেন, ছিল ৫টি শতক ও ১৪টি অর্ধশতক। বল হাতে ৫ বার নেন ৫ উইকেট। মোট ১৯৫টি টেস্ট উইকেট রয়েছে তার ঝুলিতে।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS