• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৫৯ বছরের খরা ঘুচলো পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ মে ২০১৭, ১২:০৭

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ১০১ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতলো পাকিস্তান। এ নিয়ে ৫৯ বছরের খরা ঘুচলো এশিয়ার এ ক্রিকেট পরাশক্তির। জেসন হোল্ডার বাহিনীকে হারানোর মধ্য দিয়ে এ প্রথম ক্যারিবীয়দের মাটিতে টেস্ট সিরিজ বগলদাবা করার স্বাদ পেলো দলটি।

১ উইকেটে ৭ রান নিয়ে ডোমিনিকায় রোববার পঞ্চম দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট করতে নেমে শুরুতেই ইয়াসির শাহর শিকার হয়ে সাজঘরে ফেরেন ক্রেগ ব্র্যাথওয়েট। এর কিছুক্ষণ পরই মোহাম্মদ আমিরের বলে বোল্ড হয়ে ফেরেন হেটমায়ার। তার বিদায়ের পর হাসান আলির এলবিডব্লিউর ফাঁদে পড়ে আশা থামে শাই হোপের। এরই সঙ্গে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।

এ চাপের মধ্যেই দলকে খাদের কিনারে ফেলে ইয়াসির শাহর বলে বাবর আজমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ভিশল সিং। সেই ইয়াসিরের শিকার হয়ে ফেরেন শেন ডরউইচ। দলের করুন বিপর্যয়ের মুহূর্তে আস্থার প্রতিদান দিতে পারেননি ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডারও। তিনি হাসান আলির এলবিডব্লিউর শিকার হয়ে ফেরেন। পরের একে একে যাওয়া আসার মিছিলে যোগ দেন দেবেন্দ্র বিশু, আলজারি যোসেফ ও শ্যানন গ্যাব্রিয়েল।

তবে একপ্রান্ত আগলে লড়াই চালিয়ে যান সিরিজে দুর্দান্ত পারফর্ম করা রোস্টন চেজ। শেষ পর্যন্ত ইনিংসের মাত্র ১ ওভার বাকি থাকতে ২০২ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। সেইসঙ্গে বিফলে যায় চেজের বীরোচিত ইনিংস। ২৩৯ বলে ১২ চার ও ১ ছক্কায় ১০১ রানে অপরাজিত থাকেন তিনি।

নাটকীয় জয় বিদায়ী টেস্ট খেলতে নামা মিসবাহ-উল-হক ও ইউনিস খানকে উপহার দেন সতীর্থরা।

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের সেরা বোলার ইয়াসির শাহ। তিনি নিয়েছেন ৫ উইকেট। পেসার হাসান আলির শিকার ৩ উইকেট। আর ১টি করে উইকেট পকেটে পুরেছেন মোহাম্মদ আমির ও মোহাম্মদ আব্বাস।

ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম করে ম্যাচসেরা হয়েছেন রোস্টন চেজ। আর গোটা সিরিজে ঘূর্ণি দিয়ে ক্যারিবীয় ব্যাটসম্যানদের নাকানিচুবানি খাইয়ে সিরিজসেরা হয়েছেন ইয়াসির শাহ।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
X
Fresh