• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ মে ২০১৭, ১৯:৩৫

টেস্ট ও ওয়ানডেতে আছে কিন্তু টি-টোয়েন্টিতে কোনো ডাবল সেঞ্চুরিরানের দেখা পায়নি ক্রিকেট বিশ্ব। তবে এ কথা আর বলা যাচ্ছে না। কেননা টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন মুম্বাইয়ের কলেজছাত্র রুদ্র ধান্দে। তিনিই টি-টোয়েন্টিতে একমাত্র ডাবল সেঞ্চুরিয়ান।

৬৭ বল থেকে ২০০ রানের ইনিংস খেলেছেন তিনি। মাত্র ৩৯ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন রুদ্র। অর্থাৎ বাকি ১০০ রান করতে তিনি খেলেছেন মাত্র ২৮ বল! তার ২০০ রানের এ ইনিংসে ছিল ২১টি বাউন্ডারি ও ১৫টি ওভার বাউন্ডারি দিয়ে।

মাতুঙ্গা জিমখানা গ্রাউন্ডে মুম্বাই ইউনিভার্সিটিতে আয়োজিত ইন্টার-কলেজ ক্রিকেটের খেলায় গেলো বৃহস্পতিবারের ডালমিয়া কলেজের বিপক্ষে এই ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েন রিজভি কলেজের এ ব্যাটসম্যান।

রুদ্রর ২০০ রানের ওপর ভর করে প্রতিপক্ষ ডালমিয়াকে ৩২৩ রানের লক্ষ্য ছুড়ে দেয় রিজভি কলেজ। তবে ডালমিয়া কলেজ ৭৫ রানই অল-আউট হয়ে যায়। ফলে ২৪৭ রানে হেরে যায় দলটি।

বিস্ময়কর এ ব্যাটিংয়ের ব্যাপারে রুদ্র বলেন, আমি কিছু বলতে পারছি না। আমি কখনো ভাবিনি আমি এমন ব্যাট করতে পারি। আমার মা ও বাবার বিবাহবার্ষিকীর জন্য এটা সব থেকে ভালো উপহার ছিল।

বাবার কোচিংয়েই ক্রিকেটার হয়ে উঠেছেন রুদ্র। এ ব্যাপারে তিনি বলেন, আমি বাবার সঙ্গে কথা বলেছি। বাবাই আমার কোচ। বাবা খুব খুশি। বাবা এভাবেই খেলে যেতে বলেছেন। কারণ, সামনে মুম্বাই দলের ট্রায়াল রয়েছে।

কী খেয়ে ব্যাটিং করতে নেমেছিলেন জানতে চাইলে রুদ্র তিনি বলেন, কিছুই না, এক গ্লাস দুধ। সকালে ব্রেকফাস্ট করার সময় পায়নি।

এতদিন টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসের মালিক ছিলেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু হয়ে তিনি করেন ১৭৫ রান। গেইলের রেকর্ড ভেঙে টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসের মালিক এখন ১৯ বছরের রুদ্র।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh