• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রথমবারের মতো নেমেই দ্রুততম আটটি বল নিজের দখলে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২১, ১১:১৫
anrich-nortje, rtv online
ছবি- টুইটার

করোনা আতঙ্কে মাথায় নিয়েই গুরুত্বপূর্ণ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মাঠে নেমেছিল দিল্লি ক্যাপিটালস। ম্যাচটি আট উইকেটের ব্যবধানে জিতে নেয় দিল্লি। ম্যাচ জেতানোর নায়ক আনরিখ নর্কিয়া। পেস তাণ্ডব দেখিয়ে নজর কেড়েছেন এই প্রোটিয়া তারকা।

বুধবার ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে হায়দরাবাদের পেসার টি নটরাজনের কোভিড নাইন্টিন টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। ফলে তার সংস্পর্শে থাকা অল রাউন্ডার বিজয় শংকরসহ সানরাইজার্সের ছয় কোচিং ও সাপোর্ট স্টাফকে আইসোলেশনে রাখা হয়।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে হায়দরাবাদ। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৪ রান তুলতে পারে কেন উইলিয়ামসনের দল।

৪ ওভার বল করে মাত্র ১২ রান খরচে দুটি উইকেট তুলে নেন আনরিখ নর্কিয়া। দক্ষিণ আফ্রিকার এই ডান-হাতি পেসার দিয়েছেন ১৪টি ডট বল।

দিল্লির জার্সিতে প্রথমবারের মতো নেই গতির ঝড় তুলেছেন নর্কিয়া। বলগুলোর গতি যথাক্রমে ১৫১.৭১ কিমি প্রতি ঘণ্টা, ১৫১.৩৭ কিমি প্রতি ঘণ্টা, ১৫০.২১ কিমি প্রতি ঘণ্টা, ১৪৯.৯৭ কিমি প্রতি ঘণ্টা, ১৪৯.২৯ কিমি প্রতি ঘণ্টা, ১৪৯.১৫ কিমি প্রতি ঘণ্টা, ১৪৮.৭৬ কিমি প্রতি ঘণ্টা। চলমান আইপিএলে সবচেয়ে দ্রুততম আটটি বলই তার দখলে।

২৭ বছর বয়সী পেসারের গতির তালিকা প্রকাশ করেছেন ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া। টুইটারে তিনি মজা করে লিখেন, ‘অতিরিক্ত গতির জন্য চালান কাটা হোক।’

এদিকে পৃথ্বী শ ৮ বলে ১১ রান তুলেন। ৩৭ বলে ৪২ রানে ফিরে যান শিখর ধাওয়ান। শেষ পর্যন্ত ৪১ বলে ৪৭ রান করে অপরাজিত ছিলেন শ্রেয়স আইয়ার। তার সঙ্গে ক্রিজে ছিলেন অধিনায়ক ঋষভ পন্ত।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হায়দ্রাবাদকে বিধ্বস্ত করে ছয় ম্যাচ পর জয়ে ফিরলো বেঙ্গালুরু
হায়দ্রাবাদকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো বেঙ্গালুরু
জয়ের খোঁজে টস জিতে ব্যাটিংয়ে বেঙ্গালুরু
চেন্নাইয়ের হয়ে খেলা এবং ধোনিকে নিয়ে যা বললেন মোস্তাফিজ
X
Fresh