Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

শুরু হলো বঙ্গবন্ধু ফেডারেশন কাপ বাস্কেটবল

federation cup basketball 2021, rtv online

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে শুরু হলো ‘বঙ্গবন্ধু ফেডারেশন কাপ বাস্কেটবল টুর্নামেন্ট ২০২১’।

বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে ধানমন্ডি বাস্কেটবল জিমনেশিয়ামে উদ্ধোধন হয়েছে আয়োজনের।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী সব দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের করোনা টেস্ট সম্পন্ন করাসহ অন্যান্য সব স্বাস্থ্যবিধি মেনে খেলা শুরু হয়েছে।

এবারের ফেডারেশন কাপে ৭টি দল দুই গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দিতা করছে।

বাস্কেটবল ফেডারেশন ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আও উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ-সভাপতি মইনুল আহসান মঞ্জু, সাধারণ সম্পাদক ও সাউথ এশিয়ান বাস্কেটবল অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল এ কে সরকার, ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগন ও অংশগ্রহণকারী দলের খেলোয়াড়রা।

বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের প্রাক্তন সহ-সভাপতি ও আন্তর্জাতিক বাস্কেটবল প্রশিক্ষকমাহতাবুর রহমান বুলবুলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উদ্বোধনী দিনের প্রথম খেলা বাংলাদেশ নৌ বাহিনী বনাম ধুমকেতু ক্লাবের মধ্যে অনুষ্ঠিত হয় । উক্ত খেলায় বাংলাদেশ নৌ বাহিনী দল ৮৫-৩৪ পয়েন্টের ব্যবধানে ধুমকেতু ক্লাবকে পরাজিত করে। খেলার প্রথমার্ধের নৌ বাহিনী ৪৬-১৪ পয়েন্টে এগিয়েছিল।

নৌ বাহিনীর পক্ষে সর্বোচ্চ স্কোরার সামসুজ্জামান-১৯ ও মাসুদ-১৬ পয়েন্ট এবং ধুমকেতু ক্লাব এর পক্ষে সর্বোচ্চ স্কোরার তামিম-০৮ ও মাহিন-০৫ পয়েন্ট করে।

দিনের দ্বিতীয় খেলায় বাংলাদেশ বিমান বাহিনী ৬৪-৪৫ পয়েন্টে বাংলাদেশ পুলিশ দলকে পরাজিত করে। খেলার প্রথমার্ধে বিমান বাহিনী ২৪-২৩ পয়েন্টে এগিয়েছিল।

বিমান বাহিনীর পক্ষে সর্বোচ্চ স্কোরার রহিম- ১৫ ও সামসুল-১২ পয়েন্ট এবং বাংলাদেশ পুলিশ দলের পক্ষে সর্বোচ্চ স্কোরার নিতাই- ১৯ ও সালাহ উদ্দিন- ০৯ পয়েন্ট করে।

দিনের তৃতীয় খেলায় যোশে ফাইটস ক্লাব বনাম বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান এর মধ্যে প্রতিদ্বন্দিতা হয়। উক্ত খেলায় বিকেএসপি ৭০-৫৮ পয়েন্টের ব্যবধানে যোশে ফাইটস ক্লাবকে পরাজিত করে। খেলার প্রথমার্ধে বিকেএসপি ২৫-১৯ পয়েন্টে এগিয়েছিল।

বিকেএসপি’র পক্ষে সর্বোচ্চ স্কোরার ইয়াসিন-২৩ ও আকাশ- ২২পয়েন্ট এবং যোশে ফাইটস দলের পক্ষে সর্বোচ্চ স্কোরার ক্রিস্টোপার-২২ ও অভি-১৪ পয়েন্ট করে।

বৃহস্পতিবার সকাল ৮টায় বাংলাদেশ পুলিশ বনাম বাংলাদেশ সেনা বাহিনী , দ্বিতীয় খেলা সকাল ৯টা ৩০ মিনিটে বাংলাদেশ নৌ বাহিনী বনাম যোশেফাইটস ক্লাব এবং তৃতীয় খেলা বিকেএসপি বনাম ধুমকেতু ক্লাবের মধ্যে অনুষ্ঠিত হবে।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS