Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

পাকিস্তানকে হতাশ করেছে বাংলাদেশ

দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তানে সফর করতে যায় নিউজিল্যান্ড দল। তবে নিরাপত্তা শঙ্কায় ওয়ানডে সিরিজ শুরুর আগ মুহূর্তেই বাতিল হয়ে যায় সফরটি। তাতে বেশ বিপাকে পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে (এনজেডসি) অনেক বোঝানোর পরও তারা ফিরে যায়। এতে দেশটি নিরাপত্তা ইস্যুটি আবারও যেমন সামনে এসেছে, তেমনই আর্থিকভাবেও ক্ষতিগ্রস্ত হতে হয়েছে পাকিস্তানকে।

এই ক্ষতি পুষিয়ে উঠতে পাকিস্তান ক্রিকেট বোর্ড তৎক্ষণাৎ যোগাযোগ করে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের সঙ্গে। তাতে সায় দেয়নি দুই বোর্ড।

পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান হিন্দুস্থান টাইমসকে বলেছেন, পিসিবি বিসিবিকে অনুরোধ জানায় সিরিজ খেলার। কিন্তু আগ্রহ থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সময় স্বল্পতার জন্য রাজি হয়নি।

“আমাদের (পিসিবি) চেয়ারম্যান বিসিবির সঙ্গে কথা বলেছিলেন এবং একটি সংক্ষিপ্ত সময়ে সিরিজ আয়োজনের প্রস্তাব দেন। বিসিবি প্রস্তাব গ্রহণ করলেও তাদের ক্রিকেটাররা যে যার মতো ছুটিতে থাকায় ও বিশ্বকাপের আগে সময় স্বল্পতার কারণে সম্ভব না বলে জানিয়েছে।”

ওয়াসিম খান একই কারণ দেখান শ্রীলঙ্কার ক্ষেত্রেও। বলেন, “ইচ্ছা প্রকাশ করেছিল শ্রীলঙ্কাও কিন্তু, বিশ্বকাপের জন্য তাদের পূর্ব পরিকল্পনা ছিল এবং স্বল্প সময়ের কারণে সফর করা সম্ভব না।”

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS