Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২১, ১২:২৮
আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৫

রাতে শুরু আইপিএল, মাঠে প্রবেশে কঠোর নির্দেশনা 

ipl 2021 schedule, IPL T-2, Shakib, Mostafiz, ICC, rtv, ipl 2021
ছবি- টুইটার

স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মাঠে গড়াচ্ছে রোববার (১৯ সেপ্টেম্বর)। সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে দ্বিতীয় পর্ব।

বাংলাদেশ সময় রাত আটটায় বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হাইভোল্টেজ এই ম্যাচ মাঠে বসেই উপভোগ করতে পারবে দর্শকরা। যদিও করোনাকালে এই ম্যাচ দেখতে হলে বেশ কিছু বিধি-নিষেধ রয়েছে ক্রিকেট প্রেমীদের জন্য।

করোনাভাইরাস মহামারী শুরু হওয়ার পর দীর্ঘ দুই বছর মাঠে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা ছিল। এবার সংযুক্ত আরব আমিরাতে আর সেই নিষেধাজ্ঞা থাকছে না।

গেল এপ্রিলে শুরু হওয়া আইপিএলের ১৪তম আসর করোনার প্রকোপে স্থগিত হয়। দুবাই, আবু ধাবি ও শারজাহতে ২৭ দিনে বাকি ৩০টি ম্যাচ খেলা হবে। তিন ভেন্যুর জন্য আলাদা তিনটি নিয়ম রয়েছে।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রবেশের ক্ষেত্রে করোনা টেস্টের শেষ ৪৮ ঘণ্টার বাধ্যতামূলক রিপোর্ট আনতে হবে। পাশাপাশি দুটি কোভিড-নাইন্টিন টিকার ডোজ নেওয়ার প্রমাণপত্র নিয়ে আসতে হবে। ১২ বছর বয়সী ও তার নিচের ক্রিকেট প্রেমীদের টিকা সনদ বাধ্যতামূলক নয় বলে জানানো হয়েছে।

এদিকে আবু ধাবি শেখ জায়েদ স্টেডিয়ামে বাধ্যতামূলক করোনা রিপোর্ট নিয়ে প্রবেশ করতে হবে। তবে ১৬ বছরের নিচের বয়সীদের জন্য টিকা সনদ আনার প্রয়োজন নেই।

অন্যদিকে শারজা স্টেডিয়ামে নিয়ম আরও কড়া। ১৬ বছরের নিচের বয়সী কোনও দর্শক মাঠে প্রবেশ করতে পারবে না। অন্যদিকে জন্য করোনা রিপোর্ট ও টিকার সনদ হাতে রাখতে হবে।

প্রতিটি ভেন্যুতে দর্শকদের সামাজিক দূরত্ব কঠোরভাবে মানতে বলা হয়েছে। পাশাপাশি সব সময়ই মাস্ক পরে থাকতে হবে।

এদিকে এবারের আইপিএলে বাংলাদেশ থেকে দুইজন অংশ নিয়েছেন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন সাকিব আল হাসান। মুস্তাফিজুর রহমান রয়েছেন রাজস্থান রয়্যালস শিবিরে।

২০২১ আইপিএলে তিন ম্যাচ ৩৮ রান তুলে দুই উইকেট নেন সাকিব। অন্যদিকে সাত ম্যাচে আট উইকেট তুলেন মুস্তাফিজ।

সোমবার (২০ সেপ্টেম্বর) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে কলকাতা। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাজস্থানের প্রতিপক্ষ পাঞ্জাব কিংস।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS