Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৪০
আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:২৭

ডিনারের পর হাঁটার সময় ক্রিকেটার মুর্তজার মৃত্যু

Murtaza Lodhgar, rtv online
হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন ক্রিকেটার

খাবার শেষে প্রতিদিনের মতো হাঁটাহাঁটি করছিলেন। কিন্তু হুট করে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন মুর্তজা লোধগার। মাত্র ৪৫ বছর বয়সে মৃত্যু হলো ভারতের সাবেক এই ক্রিকেটারের। তার অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পশ্চিমবঙ্গের ক্রিকেটে।

মিজোরাম অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে কাজ করছিলেন মুর্তজা। ঠিক এই মূহূর্তে দলটি ভিনু মানকড় ট্রফি খেলতে বিশাখাপত্তনমে অবস্থান করছে।

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, শুক্রবার টিম হোটেলে ডিনারের পর বুকের ব্যথায় মাটিতে লুটিয়ে পড়েন। ঘটনাস্থলেই মৃত্যু হয় পশ্চিমবঙ্গের হয়ে খেলা বাম-হাতি এই স্পিনার।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) সভাপতি অভিষেক ডালমিয়া।

তিনি বলেন, ‘রাতের খাবারের পর মুর্তু ভাই ও দলের ফিজিও হাঁটতে বের হন। সেই সময় বুকে ব্যথা অনূভব করেন। এটে মাটিতে পড়ে যায়। দলের সদস্যরা তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে।

সিএবি সভাপতি আরও বলেন, ‘আমার এখনও বিশ্বাস হচ্ছে না। অন্যতম প্রিয় ক্রিকেটারদের একজন ছিলেন তিনি। সম্মানের সঙ্গে বাংলার নারী দলের পক্ষে কাজ করেছেন। এটি একটি অপূরণীয় ক্ষতি।’

বাংলার হয়ে নয়টি রঞ্জি ট্রফি ম্যাচ খেলেন মুর্তজা লোধগার। তার ঝুলিতে রয়েছে ৩৪টি উইকেট।অন্যদিকে লিস্ট ‘এ’ ক্রিকেটে পাঁচটি ম্যাচ খেলে চারটি উইকেট তুলেছেন।

মিজরাম যুব দলের কোচ ও সাবেক ক্রিকেটার মৃত্যুতে সম্মান জানাতে সিএবির কার্যালয়ের পতাকা অর্ধনমিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS