Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২১, ০০:০১
আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩০

সাকিবের চোখে সেরা একাদশে আছেন যারা

shakib al hasan ipl best xi, rtv online
ছবি- সংগৃহীত

জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জয় তুলে ফুরফুরে মেজাজে বাংলাদেশ। এমন অবস্থায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। আইপিএলের বাকি অংশে কলকাতার জার্সিতেই দেখা যাবে তাকে।

করোনার দাপট বেড়ে যাওয়ায় চলতি বছরের এপ্রিলে বসা আইপিএল স্থগিত করা হয়। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে জমজমাট এই ফ্রাঞ্চাইজি লিগের বাকি ম্যাচগুলো।

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত নাইট রাইডার্সের হয়ে খেলেন সাকিব। মাঝখানে ২০১৮ ও ২০১৯ মৌসুমে মাঠ মাতান সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। তিন বছর পর আবারও সাকিবকে নিজেদের করে নেয় কলকাতা।

২০১২ ও ২০১৪ সালে নাইটদের হয়ে জেতেন আইপিএল শিরোপা। ২০১৮ সালের আসরে হায়দরাবাদের হয়ে ফাইনালে খেলারও অভিজ্ঞতা রয়েছে সাকিবের। আইপিএলের ৯ বছরের ক্যারিয়ারে সাকিব খেলেছেন ৬৬ ম্যাচ। ৭৮৪ রানের পাশাপাশি উইকেট তুলেছেন ৬১টি।

২০২১ সালের আসরে স্থগিত হওয়ার আগে ৩ ম্যাচে ৩৮ রান ও দুটি উইকেট আদায় করেছিলেন ৩৪ বছর বয়সী এই তারকা।

টুর্নামেন্টে মাঠে গড়ানোর আগে ভারতীয় গণমাধ্যম স্পোর্টস ক্রীড়াকে আইপিএলে নিজের পছন্দের একাদশ জানিয়েছেন। যদিও এই একাদশে নিজেকে রাখেননি বিশ্ব সেরা অলরাউন্ডার।

সাকিবে চোখে সর্বকালের সেরা আইপিএল একাদশে অধিনায়ক হিসেবে রয়েছে মহেন্দ্র সিং ধোনির নাম।

বিদেশিদের মধ্যে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, ইংল্যান্ডের বেন স্টোকস ও শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা।

সাকিবের দলে ওপেনার হিসেবে রয়েছেন রোহিত শর্মা। মুম্বাই ইন্ডিয়ানস অধিনায়কের সঙ্গী হিসেবে থাকছেন সানরাইজার্স হায়দরাবাদের ডেভিড ওয়ার্নার।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ের জন্য সাকিবের পছন্দ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরাট কোহলিকে। চার ও পাঁচে রয়েছেন যথাক্রমে চেন্নাই সুপার কিংসের সুরেশ রায়না এবং মহেন্দ্র সিং ধোনি। এরপরই থাকছেন পাঞ্জাব কিংসের লোকেশ রাহুল। রাজস্থান রয়্যালসের বেন স্টোকস আর চেন্নাই সুপার কিংসের রবীন্দ্র জাদেজাকে অলরাউন্ডার হিসেবে রাখা হয়েছে এই দলে।

পেস বোলিংয়ে সাকিবের পছন্দ মু্ম্বাই ইন্ডিয়ানসের লাসিথ মালিঙ্গা ও জসপ্রিত বুমরাহকে। সঙ্গে থাকছেন সানরাইজার্স হায়দরাবাদের ভুবনেশ্বর কুমার।

এক নজরে আইপিএলে সাকিবের সেরা একাদশ

রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), লোকেশ রাহুল, বেন স্টোকস, রবিন্দ্র জাদেজা, লাসিথ মালিঙ্গা, জসপ্রীত বুমরাহ ও ভুবনেশ্বর কুমার।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS