Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

কক্সবাজারে হয়ে গেল নারী বিচ ফুটবল

womens beach football cox's bazar, RTV ONLINE
নারী বিচ ফুটবলে চ্যাম্পিয়ন মাতামুহুরী

বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজার বসেছিল ‘নারী বিচ ফুটবল টুর্নামেন্ট-২০২১’ । তিনদিন ব্যাপী এই আয়োজনে চ্যাম্পিয়ন হয়েছে চকরিয়ার মাতামুহুরী মহিলা ফুটবল একাডেমি। রানার্স-আপ হয়েছে ইনানী নারী ফুটবল দল।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সৈকতের কলাতলী ডিভাইন রিসোর্ট পয়েন্টে বসেছিল ফাইনাল। হাড্ডাহাড্ডি লড়াই শেষে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে ইনানীকে হারিয়ে শিরোপা জিতে নেয় মাতামুহুরী। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে অমীমাংসিত ছিল।

ফাইনালে প্রথমার্ধে কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধে সানজিদার করা গোলে লিড নেয় মাতামুহুরী। কিন্তু ম্যাচের শেষ মুহূর্তে বক্সের বাইরে থেকে নুসরাতের দুর্দান্ত অ্যাসিস্টে ইনানীর সুমাইয়া গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়ে নির্ধারিত সময়ের খেলা শেষ হলে ম্যাচ গড়ায় টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায়। সেখানে ৪-২ ব্যবধানে ইনানীকে হারিয়ে মাতামুহুরী জয়লাভ করে।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল মাতামুহুরীকে ট্রফি, মেডেল ও ১৫ হাজার এবং রানার্স আপ দল ইনানীকে ট্রফি, মেডেল ও ১০ হাজার টাকা প্রাইজমানি দেয়া হয়। এ ছাড়া চ্যাম্পিয়ন দলের খেলোয়াড়দের এবং উপস্থিত অতিথিদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

ফাইনাল শেষে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবালের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

বিশেষ অতিথি ছিলেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন আহমেদ, সহকারী পুলিশ সুপার শেহরিন আলম, জেলা প্রশাসনের সহকারী কমিশনার আরিফ উল্লাহ নিজামীসহ অন্যান্যরা।

এবারের ওয়ালটন নারী বিচ ফুটবল টুর্নামেন্টে কক্সবাজার জেলার ৪টি দল অংশ নেয়। দলগুলো ছিল- ইনানী, হিমছড়ি, বাঁকখালী ও মাতামুহুরী।

এই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার ছিল জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আরটিভি।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS