Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৮

বায়ার্নের সামনে বার্সার বড় প্রতিপক্ষ ইনজুরি

bayern munich vs barcelona, rtv online
ফাইল ছবি

লিওনেল মেসির বিদায়ের ক্ষত এখনো শুকায়নি। এক-দুই বছর না, একজন লিওনেল মেসি ন্যু ক্যাম্পের একান্ত আপন হয়ে ছিলেন প্রায় দুই যুগ। সব অসম্ভবকে সম্ভব করে সেই মেসি পাড়ি জমিয়েছেন ফ্রেঞ্চ লিগে। চাপিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) জার্সি। মেসিকে হারানোর কষ্ট ভুলেই এগিয়ে যাওয়ার কথা বলেছিলেন বার্সেলোনা বস রোনাল্ড কোম্যান। কিন্তু চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হওয়ার আগে যেন আরও দুর্বল কাতালুনিয়ার জায়ান্টরা।

ন্যু ক্যাম্পে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাত একটায় বায়ার্ন মিউনিখকে আতিথ্য দেয়ার আগে কাতালানদের সবচেয়ে বড় দুশ্চিন্তার নাম এক ঝাঁক তারকার ইনজুরি। হাঁটুর চোট সাড়াতে সার্জারি করাবেন ফরোয়ার্ড মার্টিন ব্রাথওয়েট। লম্বা সময়ের জন্য তাই দলের বাইরে এই ড্যানিশ তারকা। ইনজুরিতে আছেন সার্জিও আগুয়েরো (মাংসপেশী), ওসমান দেম্বেলে (হাঁটু), আনসু ফাতি (হাঁটু)।

তবে স্বস্তির বিষয় ইনজুরি ফেরত জর্দি আলবা মাঠে নামার সবুজ সংকেত পেয়েছেন, কিন্তু শতভাগ দিতে পারবেন কি না তা নিয়ে সংশয় থেকেই যায়। স্বীকৃত ফরোয়ার্ড হিসেবে কিউলদের আস্থা এখন কেবল মেম্ফিস ডিপায় ও ‍লুক ডি ইয়ং।

শুধু ইনজুরি ভাগ্য নয়, পরিসংখ্যানও বার্সেলোনার বিপক্ষে। এখন পর্যন্ত দুই দলের তিন দেখায় দুটিতে জয় পেয়েছে বায়ার্ন। ২০১৫ সালের চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে ঘরের মাঠে একমাত্র জয় পায় বার্সা। এরপর দ্বিতীয় লেগে ৩-২ গোলে হারতে হয় স্প্যানিশ ক্লাবটিকে। সর্বশেষ ঘরের মাঠে বার্সাকে ৮-২ গোলে বিধ্বস্ত করে বায়ার্ন।

বায়ার্ন শিবিরেও রয়েছে ইনজুরি। দলে থাকছেন না করেনটিন টোলিসো। শঙ্কা রয়েছে কিংসলে কোম্যান ও সার্জ গ্যানাব্রিকে নিয়ে। তবে লেভানডোভস্কি-মুলার-গোরেৎজকা ত্রয়ীকে নিয়েই আক্রমনের ছক আঁকবেন নতুন কোচ জুলিয়ান নাগলসম্যান। হফেনহেইম, লাইপজিগে নিজের যোগ্যতার প্রমাণ রেখে আসা ৩৪ বছর বয়সী এই কোচের অধীনে বায়ার্নের প্রথম চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ এটি।

কেএম/ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS