Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:১১

কোহলির অধিনায়কত্ব নিয়ে মুখ খুলল বিসিসিআই

বিরাট কোহলি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্ব ছাড়ার গুঞ্জন ওঠে বিরাট কোহলিকে নিয়ে। তবে সব গুঞ্জনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ভারতের তিন ফরম্যাটের ক্রিকেটেই অধিনায়ক হিসেবেই থাকছেন বিরাট কোহলি।

বিষয়টি নিশ্চিত করে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কোষাধ্যক্ষ অরুণ ধুমাল বলেছেন, “বিরাটের অধিনায়কত্ব ছাড়ার মতো কিছুই ঘটেনি। এগুলো গণমাধ্যমের নিজস্ব তৈরি করা খবর।”

বিসিসিআইয়ের পক্ষ থেকে পরিষ্কারভাবে জানিয়ে দেয়া হয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে সীমিত ওভারের ক্রিকেটের দায়িত্ব বিরাট কোহলি ছেড়ে দিচ্ছেন বলে যে খবর রটেছে, তা একেবারেই ভিত্তিহীন। এমন কোনও কিছুই ঘটছে না। কোহলিই তিন ফরম্যাটের দায়িত্বে থাকছেন।

এরআগে ভারতের জনপ্রিয় সংবাদ মাধ্যম দ্যা টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছিলো নিজের ওপর চাপ কমাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই রঙ্গিন পোষাকের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে অব্যাহতি নিতে পারেন বিরাট কোহলি।

ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা গেছে, সাদা বলের ক্রিকেটে রোহিত দায়িত্ব নিলে কোহলি টেস্ট দলের নেতৃত্ব দেবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই এই দায়িত্ব পাবেন রোহিত। এতে করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে নিজের ব্যাটিং নিয়ে আরও কাজ করতে পারবেন কোহলি।

এখন পর্যন্ত কোহলি ৯৫টি ওয়ানডে ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্যে জয় ৬৫ ম্যাচে। হারের খাতায় রয়েছে ২৭টি ম্যাচ। কোহলির জেতার শতকরা হার ৭০.৪৩। এছাড়া, টি-টোয়েন্টিতে কোহলির অধিনায়কত্বে ভারতের ৪৫ ম্যাচে ১৪ হারের বিপরীতে আছে ২৭টি জয়।

অন্যদিকে, ওয়ানডে ফরম্যাটে রোহিত স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হিসেবে ভারতকে ১০ ম্যাচে এনে দেন ৮ জয়, ২ হারের বিপরীতে। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে হিটম্যান খ্যাত রোহিতের অধিনায়কত্বে ভারত ১৯ ম্যাচের মধ্যে ১৫ ম্যাচেই জিতেছে। হেরেছে চারবার।

টিএন/এমআর

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS