Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

ইতিহাস গড়া হলো না জকোভিচের, ইউএস ওপেনের নতুন রাজা মেদভেদেভ

শুধুমাত্র একটি জয়ের দুরত্ব, নোভাক জকোভিচের জন্য অপেক্ষা করছিলো রজার ফেদেরার ও রাফায়েল নাদালকে পেছনে ফেলে ২১তম গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ড। শুধু তাই নয়, চলতি বছর ইতমধ্যে অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডন শিরোপা ঘরে তোলা জকোভিচের সামনে ক্যালেন্ডার গ্র্যান্ডস্লামের রেকর্ড গড়ারও হাতছানি ছিল।

টেনিস ইতিহাসে যা এর আগে করে দেখিয়েছেন মাত্র ৫ জন। কিন্তু সার্বিয়ান শীর্ষ বাছাইয়ের সব স্বপ্নই গুঁড়িয়ে দিলেন রাশিয়ান তরুণ ড্যানিল মেদভেদেভ।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ডস্লাম ফাইনাল খেলতে নেমেছিলেন ২৫ বছর বয়সী মেদভেদেভ। যিনি বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে হেরেছিলেন জকোভিচের কাছেই। কিন্তু এবার আর ভুল করেননি রাশিয়ান দ্বিতীয় বাছাই। ৩৪ বছর বয়সী জকোভিচকে হারান ৬-৪, ৬-৪, ৬-৪ গেমে।

ইতিহাস গড়ার সুযোগ সবসময় আসেনা। আর তাই শিরোপা হাতছাড়া করার পর হতাশ জকোভিচ, তবুও অভিবাদন জানাতে ভুলেননি নতুন চ্যাম্পিয়নকে।

দর্শকদের উদ্দেশ্যে বললেন, “আমি আমার টিম ও আমার পরিবারকে ধন্যবাদ জানাই। তারা সবসময় আমার পাশে ছিলো। একটা গ্র্যান্ডস্লাম জয় কখনোই সহজ নয়। আপনাদের কারণেই আমি তা করতে পেরেছি। মেদভেদেভকে বলতে চাই, এখন যদি কেউ এই শিরোপার যোগ্য হয় সে তুমিই, তোমাকে অভিনন্দন। আশা করি এমন সাফল্য আরও আসবে।”

প্রথম গ্র্যান্ডস্লাম জয়ের পর মেদভেদেভ বলেন, “আমি দুঃখ প্রকাশ করছি জকোভিচ ও তার সমর্থকদের কাছে কারণ, আমি জানি আজকের দিনটি কতটা স্পেশাল ছিলো জকোভিচের কাছে। জকোভিচকে বলতে চাই, তুমি আমার চোখে সেরা টেনিস খেলোয়াড়। কিন্তু আজকে আমার জন্য বাঁচা-মরার ম্যাচ ছিলো। তাই নিজেকে সফল মনে হচ্ছে।”

কেএম/এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS