Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

নাদির শাহ'র মৃত্যুতে নীরবতা পালন শের ই বাংলায়

ম্যাচের আগে দুই দলের ক্রিকেটারদের নীরবতা পালন

আজ শুক্রবার ভোর পৌনে চারটার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা গেছেন সাবেক ক্রিকেটার ও আইসিসির আন্তর্জাতিক প্যানেলের আম্পায়ার নাদির শাহ।

ক্রিকেটের অন্তপ্রাণএই মানুষটির মৃত্যু ছুঁয়ে গেছে ক্রীড়াঙ্গনের সকলকে। তার মৃত্যু শোকে এক মিনিটের জন্য নীরব হয়ে যায় মিরপুরের শের ই বাংলা স্টেডিয়াম।

নিউজিল্যান্ড-বাংলাদেশ দলের খেলোয়াড়দের সঙ্গে নীরব হয়ে যায় প্রেসবক্সও। দুই দলের ক্রিকেটার, কোচিং স্টাফ, বিসিবির কর্মকর্তাসহ মাঠে উপস্থিত সবাই পালন করেছেন এক মিনিটের নীরবতা। কিউইদের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের ক্রিকেটাররা মাঠে নেমেছেন কালো ব্যাজ পরে।

উল্লেখ্য, গত দুই বছর ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন নাদির শাহ। উন্নত চিকিৎসার জন্য কয়েক দফায় দেশের বাইরে গিয়ে চিকিৎসাও নেন তিনি। উন্নতি না হওয়ায় দেশের হাসপাতালে চিকিৎসাধীন থাকেন। তবে গত দুই দিন ধরে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে।

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণেও তাকে দেখা যায় বাংলাদেশ দলের ক্যাপ মাথায়। ক্রিকেটের এই মানুষটির চলে যাওয়াতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নাদির শাহ ছিলেন লেগ স্পিনার। ঢাকা লিগে দুই দশকেরও বেশি সময় ধরে খেলেছেন আবাহনী, মোহামেডান, বিমান, ব্রাদার্স ইউনিয়ন, সূর্য তরুণ, আজাদ বয়েজ, ধানমন্ডি ও কলাবাগান ক্লাবের হয়ে।

আম্পায়ারিং ক্যারিয়ারে ৪০টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচে দায়িত্ব পালন করেছেন নাদির শাহ। টিভি আম্পায়ার হিসেবে ৬টি টেস্ট ও ২৩টি ওয়ানডেতে দায়িত্ব পালন করেন তিনি। ২০১৯ সালের অক্টোবরে মিরপুরে জাতীয় লিগের ম্যাচে সর্বশেষ আম্পারিং করেন নাদির শাহ।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS