Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩৬
আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩৮

টি-টোয়েন্টি বিশ্বকাপ

‘বিশ্বকাপে বাংলাদেশের লক্ষ্য ঠিক হবে বাছাই পর্বের পর’

সবশেষ ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব পেরিয়ে মূল পর্বে খেলেছিল বাংলাদেশ। ভারতে অনুষ্ঠিত আসরটিতে একটা ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। তবে স্বাগতিকদের বিপক্ষে ব্যাঙ্গালুরুতে জিততে জিততেও হেরে যায় বাংলাদেশ।

সেবার খালি হাতে ফেরা বাংলাদেশ দলের সামনে আরেকটা টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবার তবে লক্ষ্য কী?

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কনফারেন্স রুমে ১৫ সদস্যের সঙ্গে দুজন অতিরিক্ত সদস্য নিয়ে দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

ব্যক্তিগত কারণে দলে নেই গত বিশ্বকাপে দলের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল। আটজন খেলবেন প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ। বলা যায় একঝাঁক তরুণ সদস্য নিয়ে দল যাবে বিশ্বকাপ খেলতে।

সব মিলে বিশ্বকাপের লক্ষ্য নিয়ে মিনহাজুল আবেদীন জানিয়েছেন, আপাতত লক্ষ্য বাছাই পর্বে পার করা।

“বিশ্বকাপে কোন পর্যায় পর্যন্ত যাওয়া যাবে তার প্রথম ধাপ হলো প্রথম রাউন্ডটা। এটা শেষ করার পর কিন্তু পরিকল্পনা করা হবে কতটুকু যেতে পারব। আমরা ওমানে গিয়ে প্রথম প্রস্তুতি ম্যাচ যখন খেলবো তখন থেকে বিশ্বকাপের বিষয়টা শুরু হবে যে কতদূর যেতে পারব। এখান থেকে কিছু বলা মুশকিল।”

এ নিয়ে নান্নু আরও বলেছেন, “লক্ষ্যটা টিম ম্যানেজমেন্ট ঠিক করবে। টিম ম্যানেজমেন্ট যখন কথা বলবে, হেড কোচ আছেন তখন লক্ষ্য নিয়ে বলবেন। টি-টোয়েন্টিতে আগাম লক্ষ্যটা বলা মুশকিল। আমরা চাই সেরা খেলাটা সেরা দিনে খেলবো। ওই দিনটায় সেরাটা দিলে আশা করছি ভাল কিছু হবে।”

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS