Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:১০
আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:১০

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

কিউইদের হারিয়ে টানা তৃতীয় সিরিজ জিতল বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের কন্ডিশনেই মানিয়ে নিতে কষ্ট হয়ে গেল বাংলাদেশ দলের। এর আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে হেসে খেলে উড়িয়ে দেয় ৪-১ ব্যবধানে।

তবে ব্ল্যাকক্যাপসদের বিপক্ষে তেমনটা হয়নি। টানা দুই ম্যাচ জিতে তৃতীয় ম্যাচে করুণভাবে হার মানে স্বাগতিক বাংলাদেশ।

আজ চতুর্থ ম্যাচে কিউইদের ৬ উইকেটে হারিয়ে টানা তৃতীয় টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। এর আগে অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়েকে হারায় টাইগাররা।

কিউইদের দেয়া ৯৪ রানের লক্ষ্যে খেলতে নেমে পাওয়ার-প্লে’তেই বিপাকে পড়ে স্বাগতিকরা। তৃতীয় ওভারে ৬ রান করে আজাজ এজাজ প্যাটেলের শিকার হন লিটন দাস। ষষ্ঠ ওভারের তৃতীয় বলে সাকিবকে ৮ রানে ফেরান বাম-হাতি এই স্পিনার। একই ওভারের পঞ্চম বলে মুশফিকুর রহিম বোল্ড হয়ে ফেরেন রানের খাতা না খুলেই।

বিপাকে পড়া দলকে টেনে তোলেন ওপেনার নাঈম শেখ ও মাহমুদউল্লাহ রিয়াদ। অনেকটা ওয়ানডে মেজাজে ব্যাট করে বিপদ মুক্ত করেন এই জুটি। শেষ পর্যন্ত দুজনের ৩৪ রানের জুটি ভাঙে দলীয় ৬৭ রানের মাথায় নাঈমের ২৯ (৩৫) রানে রান আউটের মধ্য দিয়ে।

তবে বাকি পথটা সামলে নেন মাহমুদউল্লাহ ও আফিফ হোসেন। দুজনের ২৯ রানের জুটিতে শেষ ওভারে গিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। মাহমুদউল্লাহ ৪৮ বলে ৪৩ ও আফিফ ১০ বলে ৬ রান করে ছিলেন অপরাজিত।

এর আগে বিকেলে টস জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। আগে ব্যাট করতে নেমে ধুঁকতে ধুঁকতে কোনও রকম একশ রানের কাছে গিয়ে শেষ করে ইনিংস।

প্রথম ওভারেই নাসুম আহমেদের শিকারে পরিণত হন ওপেনার রাচীন রবীন্দ্র। শূন্য রানে ফেরেন এই কিউই ওপেনার। দ্বিতীয় ওভার করতে এসে নাসুম তুলে নেন আরেক ওপেনার ফিন অ্যালেনের (১২) উইকেট।

২৬ বলে ২১ রান করা টম ল্যাথামের উইকেট নেন শেখ মেহেদী হাসান। এরপর নাসুমের তোপের মুখে পড়ে কিউই ব্যাটাররা। ইনিংসের ১২তম ওভারের দ্বিতীয় বলে হেনরি নিকলস (১) ও তৃতীয় বলে কলিন ডি গ্র্যান্ডহোমের (০) উইকেট নিয়ে ক্যারিয়ার সেরার বোলিং করেন নাসুম। ৪ ওভারে মাত্র ১০ রান খরচ করে তোলেন চারটি উইকেট।

কিউইদের ঘোর বিপদে উইল ইয়ং লড়ে যান একা। তবে ১৬তম ওভারে টম ব্লান্ডেল ও কোল ম্যাককনিককে তুলে নেন মোস্তাফিজুর রহমান। ১৮তম ওভারের পঞ্চম বলে আজাজ প্যাটেলকে তুলে নেন ১৪তম ওভার করতে এসে চোটে পড়ে মাঠা ছেড়ে যাওয়া সাইফউদ্দিন।

শেষ ওভারে নেন জোড়া উইকেট। দ্বিতীয় বলে ৪৬ রান করা উইল ইয়ং আর তৃতীয় বলে ব্লার টিকনারকে ফেরান কাটার মাস্টার মোস্তাফিজ। ৩.৩ ওভার বল করে ১২ রানে তুলে নেন মোট চারটি উইকেট।

আগামী শুক্রবার (১০ সেপ্টেম্বর) সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে একই মাঠে নামবে দল দুটি।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS