• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অবশেষে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সিদ্ধান্ত ভারতের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ মে ২০১৭, ১৪:০১

চ্যাম্পিয়ন্স ট্রফি-২০১৭তে অংশ নিচ্ছে ভারত। সোমবার ১৫ সদস্যের দলও ঘোষণা করা হবে।

রোববার দুপুরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সাধারণ সভায় (এসজিএম) এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সম্প্রতি নতুন আর্থিক মডেল ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সে অনুযায়ী আসছে আট বছরে আইসিসি থেকে ২৯৩ মার্কিন ডলার পাবে ভারত।

তবে পুরোনো আর্থিক মডেল (তিন মোড়ল) অনুযায়ী ৫৭০ মার্কিন ডলার দাবি করে আসছে বিসিসিআই। মূলত এ নিয়ে বনিবনা না হওয়ায় দল ঘোষণা করেনি ভারত।

সূত্র জানায়, বিরাট কোহলির নেতৃত্বেই সম্ভাব্য পূর্ণ শক্তির ভারত দল ইংল্যান্ড সফরে যাবে। এরইমধ্যে টিম ইন্ডিয়ার চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার পক্ষে মত দিয়ে বিসিসিআই’র রোষাণলে পড়েছেন কোচ অনিল কুম্বলে। অবশ্য এর পক্ষেও মত দিয়েছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড় ও জহির খান। তবে তাদের ব্যাপারে কোনো মন্তব্য করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড।

কয়েকদিন আগে শিগগিরই ভারত দল ঘোষণার জন্য বিসিসিআইকে নির্দেশ দিয়েছে দেশটির সুপ্রিম কোর্টের নেতৃত্বে গঠিত কমিটি অব অ্যাডমিনিস্টেশনস (সিওএ)। এরপরই মূলত বোর্ডের টনক নড়ে।

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দল ঘোষণার চূড়ান্ত সময়সীমা ছিল ২৫ এপ্রিল। সে সময়ের মধ্যে আইসিসির বর্তমান র‌্যাংকিংয়ে শীর্ষ সাত দেশ দল ঘোষণা করে।

আসছে ১ জুন র‌্যাংকিয়ের সেরা আট দল নিয়ে শুরু হচ্ছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। এবারের আসরের যৌথ আয়োজক ইংল্যান্ড ও ওয়েলেস।

এ বছর মোট আটটি দল দু’গ্রুপে ভাগ হয়ে খেলবে। 'এ' গ্রুপে থাকছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। আর 'বি' গ্রুপে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

টুর্নামেন্ট মাঠে গড়ানোর আগে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের সঙ্গে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh