• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মেসির নিষেধাজ্ঞা প্রত্যাহার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ মে ২০১৭, ২১:০১

মেসির ওপর থেকে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা প্রত্যাহার করল ফিফা। আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের সফল আবেদনের পর ব্যান প্রত্যাহারের সিদ্ধান্ত জানিয়েছে সর্বোচ্চ ফুটবল সংস্থা।

চিলির বিরুদ্ধে প্রাক বিশ্বকাপ ম্যাচে লাইন্সম্যানকে গালিগালাজ এবং ম্যাচ শেষে রেফারিদের সঙ্গে হাত না মেলানোয় ৪ ম্যাচের জন্য লিওনেল মেসিকে ব্যান করেছিল ফিফা।

৪ ম্যাচের মধ্যে এরইমধ্যে ১টি ম্যাচ খেলতে পারেননি মেসি। বলিভিয়ার বিরুদ্ধে মেসিহীন আর্জেন্টিনা ০-২ ম্যাচ হারে। কিন্তু ব্যান প্রত্যাহারের পর আসছে ৩১ আগস্ট উরুগুয়ের বিরুদ্ধে পরবর্তী প্রাক বিশ্বকাপ ম্যাচে নামতে পারবেন মেসি।

এরইমধ্যে মেসির ব্যানের পেছনে ম্যারাডোনার হাত রয়েছে বলে মনে করছিল বিশ্ব ফুটবলের একাংশ। অধুনা ফিফা-র ব্র্যান্ড অ্যাম্বাসাডর ম্যারাডোনার সঙ্গে ফিফা কর্তাদের সম্পর্কও ভালো। এবং মেসি-ম্যারাডোনা দ্বৈরথও কারোর অজানা নয়। যদিও এ নিয়ে দুপক্ষই কোনো মন্তব্য করেনি। মেসির নিষেধাজ্ঞার পর থেকেই সরব হন মেসি ভক্তরা। অনিচ্ছাকৃত ফাউল করলে যেখানে ২টি ম্যাচে ব্যান হয়, সেখানে রেফারির সঙ্গে হাত না মেলানোর জন্য কীভাবে ৪ ম্যাচ ব্যান! এ প্রশ্নই ঘোরাফেরা করছিল ফুটবল মহলে।

গতকাল মেসি ইস্যুতে শুনানি শুরু হয় ফিফা অফিসে। সেখানে সব পক্ষের দাবি শোনার পর ফিফা-র শৃঙ্খলারক্ষা কমিটির তরফে জানানো হয়, মেসির ব্যান প্রত্যাহার করা হচ্ছে।

সি/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh