Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

টেস্ট থেকে অবসর ইস্যুতে 'চুপ' মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ রিয়াদ

হুট করেই টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দীর্ঘ ১৬ মাস পর জিম্বাবুয়ের মাটিতে টেস্টে ফিরে দেড়শ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলে এভাবে সরে দাঁড়াবেন কেউ ভাবেনি।

টেস্ট থেকে অবসর বিষয়ে মাহমুদউল্লাহ আনুষ্ঠানিক ভাবে কিছু না জানালেও তার স্ত্রী জান্নাতুল কায়সার নিশ্চিত করেন অবসরের বিষয়টি। এরপর এক মাস চলে গেলেও এ বিষয়ে মুখ খুলেননি টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক।

এদিকে মঙ্গলবার থেকে মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ঘরের মাঠে অজিদের বিপক্ষে মাঠে নামার আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন মাহমুদউল্লাহ।

তবে টি-টোয়েন্টি সিরিজ হলেও ঘুরে ফিরে সেই অবসর ইস্যুটাই এসেছে। কিন্তু এ নিয়ে মুখ খুলেননি তিনি।

“একটা ব্যাপার আমি পরিষ্কার করে দিতে চাই, শুধুমাত্র এই সিরিজটি নিয়ে এখন আমার ভাবনা। এ বিষয়ে (অবসর) ইনশাল্লাহ আপনাদেরকে আমি অতি শিগগিরই বিস্তারিত জানাতে পারব।”

মঙ্গলবার সিরিজের প্রথম ম্যাচ, অজিদের বিপক্ষে নামতে হবে দলের অভিজ্ঞ খেলোয়াড় তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন দাসকে ছাড়াই। তবে প্রতিপক্ষেরও নিয়মিত ছয় ক্রিকেটার নেই দলে।

সব মিলে মাহমুদউল্লাহ বলেন, “ওদের গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড় আসেনি, একই সঙ্গে আমরাও আমাদের কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে পাচ্ছি না। লিটন, তামিম, মুশফিককে মিস করতেছি। এটা আমাদের দলের ও ক্রিকেটারদের জন্য বড় সুযোগ নিজেদের অবস্থান দেখানো যে আমরা ঘরের মাঠে ভালো একটা দল।”

ঘরের মাঠে অজিদের পরীক্ষা নেয়ার বড় সুযোগ বাংলাদেশের সামনে। নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলদের মতো তারকারা নেই দলে। তবে যারা আছে তারাও বেশ অভিজ্ঞ। এদের না থাকাটাকে সুযোগ হিসেবে মানছেন না টাইগার অধিনায়ক।

“সেরা সুযোগ কি না, সেটা বলা এ মুহূর্তে কঠিন। তারা টি-টোয়েন্টিতে ভালো দল, ভালো ক্রিকেট খেলেই তাদের হারাতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো আমরা আমাদের দক্ষতা পরিস্থিতি অনুসারে কতটা প্রয়োগ করতে পারছি, সেটির ওপর অনেক কিছু নির্ভর করে। আমার মনে হয়, ভালো একটা সিরিজ হবে।”

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS