Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০১ আগস্ট ২০২১, ১৩:৫৯
আপডেট : ০১ আগস্ট ২০২১, ১৫:৫২

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

ওপেনিংয়ে দেখা যেতে পারে সাকিব বা মিঠুনকে

সাকিব আল হাসান

দেশসেরা ওপেনার তামিম ইকবাল নেই জিম্বাবুয়ে সিরিজ থেকেই। চোটের কারণে ক্নেই অস্ট্রেলিয়ার বিপক্ষেও। লিটন দাস এই সিরিজে নেই পারিবারিক কারণে। এমন অবস্থায় ওপেনিংয়ে আছেন নাঈম শেখ আর সৌম্য সরকার। মাত্র দুই ওপেনার দিয়ে শেষ করতে হবে গোটা সিরিজ। কিন্তু ইনজুরি তো আর বলে কয়ে আসে না! আছে ফর্মহীনতার ভয়ও। কেন না, সিরিজটা ৫ ম্যাচের। এমন অবস্থায় নাঈম কিংবা সৌম্য যদি কোনও কারণে একাদশের বাইরে থাকেন তবে ওপেনিংটা কে সামলাবেন?

তিন দিনের কোয়ারেন্টিন শেষে প্রথমদিন অনুশীলন করেছে বাংলাদেশ দল। রোববার (১ আগস্ট) ভিডিও কনফারেন্সে বিকল্প ওপেনিং নিয়ে জানতে চাওয়া হয়েছিল কোচ রাসেল ডমিঙ্গোর কাছে। টাইগার কোচ জানালেন, প্রয়োজনে সাকিব আল হাসানকে দিয়েও ইনিংস উদ্বোধন করানো হতে পারে। এক্ষেত্রে তার ভাবনায় আছেন মোহাম্মদ মিঠুনও।

‘আমরাও এই বিষয়টি নিয়ে দীর্ঘ আলোচনা করেছি। সাকিব আমাদের দলে আছে। তাকে আমরা এগিয়ে ইনিংস উদ্বোধন করাতে পারি। মোহাম্মদ মিঠুন আমাদের দলে ফিরেছে। যদিও সে মিডল অর্ডার ব্যাটসম্যান। তবে এই ফরম্যাটে তাকে দিয়েও ইনিংস শুরু করাতে পারি আমরা। তারা দুইজন আমাদের ভাবনায় আছে যদি কোনো ওপেনার ইনজুরিতে পড়ে বা অন্য কোনো সমস্যা হয়। আমি মনে করি আমাদের পর্যাপ্ত খেলোয়াড় আছে।’

আগামী ৩ আগস্ট থেকে মিরপুরে শুরু হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে ৫ ম্যাচের সিরিজটি। ম্যাচ অনুষ্ঠিত হবে ৩, ৪, ৬, ৭ ও ৯ তারিখে।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS