Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮

দীর্ঘ মেয়াদে নিষিদ্ধ হতে পারেন তিন লঙ্কান ক্রিকেটার

ইংল্যান্ড সফরে জৈব সুরক্ষা বলয় ভেঙে রাস্তায় আড্ডা দেয়ায় বড় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন তিন শ্রীলঙ্কান ক্রিকেটার। এই ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি কঠোর শাস্তির সুপারিশ করেছেন কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকভেলার বিরুদ্ধে।

গত জুনে ইংল্যান্ড সফরের সময়ে জৈব সুরক্ষা বলয় ভাঙায় সাময়িক নিষিদ্ধ করে দেশে ফিরিয়ে আনা হয় উল্লেখ্য তিন ক্রিকেটারকে। এরপর ঘরের মাঠে ভারতের বিপক্ষে সমান ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেললেও দলের বাইরে ছিলেন তারা।

তাদের শাস্তির ব্যাপারে ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, তদন্ত কমিটি মেন্ডিস ও গুনাথিলাকাকে দুই বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করার সুপারিশ করেছে। অন্যদিকে উইকেট রক্ষক-ব্যাটসম্যান নিরশন ডিকভেলার জন্য ১৮ মাসের নিষেধাজ্ঞা দেয়ার সুপারিশ করে।

তবে লঙ্কান গণমাধ্যমগুলো জানিয়েছে, এক বছরের নিষেধাজ্ঞা দেয়া হতে পারে শেষ পর্যন্ত। তিন জনের শাস্তির মেয়াদ কতটা দীর্ঘ হয় এ নিয়ে তদন্ত কমিটির সঙ্গে সভায় বসার কথা রয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) সচিব মহন ডি সিলভা ও টিম ম্যানজমেন্টের। ওই সভায় ডাকা হতে পারে তিন ক্রিকেটারকেও।

এক্ষেত্রে মেন্ডিস ও গুনাথিলাকার শাস্তির মেয়াদ দীর্ঘ হবার কিছু পুরনো কারণও রয়েছে। ২০২০ সালের জুলাইতে ৭০ বছর বয়সী এক সাইকেল আরোহী বৃদ্ধাকে গাড়ি চাপা দেন মেন্ডিস। ওই বৃদ্ধা ওখানেই মারা যান। এছাড়া ২০১৮ সালে সরকারের দেয়া কারফিউ ভঙ্গ করেছিলেন গুনাথিলাকা। সব মিলে এই দুই ক্রিকেটারের জন্য অপেক্ষা করছে বড় শাস্তি।

এমআর/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS