• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

সবুজ মাঠের ঘ্রাণ সুন্দরী নারীর ঘ্রাণের মতোই : ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ এপ্রিল ২০১৭, ২১:০৮

সদ্যই বরখাস্ত হয়েছেন কোচ এদগার্দো বাউজা। এখন আর্জেন্টিনা দলের কোচের পদটি ফাঁকা। এরই মধ্যে আলবেসিলেস্তিদের পরবর্তী কোচ কে হচ্ছেন তা নিয়ে শুরু হয়ে গেছে তুমুল হৈচৈ। শোনা যাচ্ছে বেশ ক’জনের নামও। তাদের মধ্যে সবচে’ বেশি আলোচনায় রয়েছেন স্প্যানিশ ক্লাব সেভিয়ার কোচ হোর্হে সাম্পাওলি। এরই মধ্যে নাকি তার সঙ্গে চূড়ান্ত কথাবার্তা সেরে ফেলেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। তবে তা মোটেই বরদাস্ত করতে পারছেন না দেশটির কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা।

তার মতে, আর্জেন্টিনার কোচ হওয়ার মতো ‘যোগ্যতা’ সাম্পাওলির নেই। বরং এএফএ চাইলে তিনিই কোচ হতে আগ্রহী।

এরই মধ্যে সেভিয়া সভাপতি হোসে কাস্ত্রো কারমোনা স্প্যানিশ একটি দৈনিককে নিশ্চিত করেছেন, সাম্পাওলিকে এএফএ প্রস্তাব দিয়েছে। কিন্তু আমরা এখন তা নিয়ে ভাবছি না। এ মুহূর্তে আমাদের ভাবনাজুড়ে শুধুই খেলা। আগে মৌসুম শেষ হোক, পরে দেখা যাবে।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন’র নতুন সভাপতি ক্লদিও তাপিয়া দেশটির তোদো নতিকিয়াসকে নিশ্চিত করেছেন, আর্জেন্টিনার নতুন কোচ সাম্পাওলি। এ নিয়ে সবকিছু চূড়ান্ত হয়ে গেছে। স্প্যানিশ লিগ শেষে সেটি আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

তবে বিষয়টি মোটেই মানতে পারছেন না ডিয়েগো ম্যারাডোনা। তিনি মনে করেন, সাম্পাওলিকে আর্জেন্টিনার কোচ করার সিদ্ধান্ত হবে আত্মঘাতী।

আর্জেন্টিনার এক রেডিওকে ম্যারাডোনা বলেন, এতে কোনো সন্দেহ নেই; এটি এএফএ’র বাজে সিদ্ধান্ত। কি কারণে সাম্পাওলির এতো প্রশংসা করা হচ্ছে তা বুঝছি না। বলা হচ্ছে, নতুন আর্জেন্টিনা দল গড়ার জন্য তাকে বাছাই করা হয়েছে। তবে এজন্য সে কতোটুকু জুতসই তা নিয়ে আমার প্রশ্ন থেকে যাচ্ছে।

শতাব্দীর সেরা গোলদাতা প্রশ্ন ছুঁড়ে দেন, সে কিভাবে আমাদের দল গড়ে তুলবে? আর্জেন্টিনার কোনো খেলোয়াড় সম্পর্কেই তার ভালো ধারণা নেই। কারো সঙ্গে তেমন সম্পর্কও নেই।

তো এ কাজের জন্য উপযুক্ত ব্যক্তি কে? এ প্রশ্নের জবাবে আর্জেন্টিনার ৮৬ বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, আমি জাত আর্জেন্টাইন। মরবোও এ পরিচয়েই। আমাকে কোচ করতে হবে এর কোনো মানে নেই। তবে দেশের জন্য কোচিংয়ে ফেরার ইচ্ছে আমার আছে।

২০০৮-২০১০ সাল পর্যন্ত আর্জেন্টিনা জাতীয় দলের কোচ ছিলেন ম্যারাডোনা। তবে তার অধীনে খুব একটা ভালো করতে পারেননি মেসিরা। পরে সংযুক্ত আরব আমিরাতের আল ওয়াসলের কোচ হন তিনি। ক্লাবটির হয়ে ১ বছর কাটালেও কিছু করতে পারেননি। তবুও কোচ হওয়ার নেশা কাটেনি তার।

বাঁ পায়ের ফুটবল জাদুকর বলেন, আমি এখনো কোচ হবার স্বপ্ন দেখি। সেই সত্তা আমার মরেনি। সবুজ মাঠের ঘ্রাণ এখনো আমার কাছে সুন্দরী নারীর ঘ্রাণের মতোই আকর্ষণীয়।

অবশ্য আর্জেন্টিনার কোচ হওয়া নিয়ে এখনো মুখে কুলুপ এঁটে আছেন সাম্পাওলি। তাই এখন দেখার বিষয়, কে হন দলটির প্রধান কোচ।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যারাডোনা ও পেলের মধ্যে কে সেরা, জানালেন ফিফা সভাপতি
মৃত্যুর তিন বছর পর কর ফাঁকির মামলায় মুক্তি পেলেন ম্যারাডোনা
‘ম্যারাডোনা অ্যাওয়ার্ড’ জিতলেন রোনালদো
X
Fresh