• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আন্তর্জাতিক রেটিং দাবার পুরস্কার বিতরণ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জুন ২০২১, ২৩:৪০
rating chess, rtv online rtvnews
ছবি- সংগৃহীত

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০২১। বৃহস্পতিবার (২৪ জুন) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের দাবা ক্রীড়া কক্ষে বিজয়ীদের হাতে পুরস্কার ও প্রাইজমানি তুলে দেওয়া হয়। এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল আরটিভি।

চ্যাম্পিয়ন বাংলাদেশ পুলিশের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানকে ৫০ হাজার টাকা দেওয়া হয়। আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ৯ খেলায় ৮ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হন।

রানার-আপ বাংলাদেশ পুলিশের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান পেয়েছেন ৩০ হাজার হাজার টাকা। তৃতীয় হন বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন। তিনি ২০ হাজার টাকা দেয়া হয়েছে।

চতুর্থ হওয়া বাংলাদেশ নৌবাহিনী ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস ১০ হাজার টাকা পেয়েছেন, পঞ্চম স্পোর্টস বাংলার ক্যান্ডিডেট মাস্টার সাদনান হাসান দিহান ৬ হাজার টাকা পান।

সেরা নারী বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার নোশিন আঞ্জুম ১০ হাজার টাকা পেয়েছেন। উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়কে ৬ হাজার টাকা দেয়া হয়।

বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া, বাংলাদেশ আনসারের স্বর্নাভো চৌধুরী, জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির গোলাম মোস্তফা ভূঁইয়া, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের মো. আবু হানিফ ও বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেট মাস্টার মাহতাবউদ্দিন আহমেদ, তিতাস ক্লাবের জাবেদ আল আজাদ, খেলাঘর দাবা সংঘ, গোপালগঞ্জের আনিচুজ্জামান জুয়েল ও ঢাকা চেস ক্লাবের আফজাল হোসেন সাচ্চু প্রত্যেককে ৫ হাজার টাকা করে দেয়া হয়।

বিশেষ পুরস্কার লাভ করেন বাংলাদেশ নৌবাহিনীর নারী ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা ও বাংলাদেশ নৌবাহিনীর কাজী জারিন তাসনিম।

সেরা অনূর্ধ্ব-২০ খেলোয়াড়ের পুরস্কার পান এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির তাহমিদুল হক, অনূর্ধ্ব-১৬ পুরস্কার পান বাংলাদেশ নৌবাহিনীর ওয়াদিফা আহমেদ এবং অনূর্ধ্ব-১২ পুরস্কার পান আর্থার ইউসুপভ ট্রেনিং গ্রুপের সাকলাইন মোস্তফা সাজিদ। সেরা আনরেটেড পুরস্কার লাভ করেন সংগ্রাম দাস।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ( গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটি চেয়ারম্যান কে.এম. শহিদউল্যা’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু।

নয় রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ ইভেন্টে ১২৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। ১৫ জুন থেকে ২৩ জুন পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় গ্র্যান্ডমাস্টারকে হারালেন বাংলাদেশের ফিদে মাস্টার নীড়
দাবায় শীর্ষে বাংলাদেশের নীড়
গাবতলী-সায়েদাবাদে নেই যাত্রীর চাপ
রাজধানীতে ঈদ বকশিশের নামে চলছে চাঁদাবাজি
X
Fresh