• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল

চতুর্থ দিনও ভেস্তে গেল বৃষ্টিতে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জুন ২০২১, ২০:৫০
ছবি- ক্রিকইনফো

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত-নিউজিল্যান্ডের ফাইনাল ম্যাচটায় জিততে চলেছে বৃষ্টি। স্থানীয় আবহাওয়ার পুর্ভাভাসে বলাই ছিল টেস্টের পাঁচ দিনেই হতে পারে হালকা থেকে ভারী বৃষ্টি। তাই রাখা হয়েছিল রিজার্ভ-ডে।

তবে যা দেখা যাচ্ছে তাতে রিজার্ভ-ডে অর্থাৎ ষষ্ঠ দিনও যাবে বৃষ্টির পেটে। চারদিন শেষ ফাইনাল ম্যাচের। এর মধ্যে প্রথম আর চতুর্থ দিনে খেলাই হয়নি।

মাঝে যা একটু খেলা হয়েছে তাতে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড। টসে হেরে ব্যাট করতে নেমেছিল ভারত। তবে আবহাওয়ার সুবিধা নিয়ে কিউই বোলাররা দারুণ ভুগিয়েছে বিশ্বসেরা ব্যাটিং লাইন-আপ খ্যাত ভারতের ব্যাটারদের।

মাত্র ২১৭ রানে অল-আউট হয়ে যায় ভারত কাইল জেমিনসনের পেস তাণ্ডবে। জেমিনসন নেন ৫ উইকেট। ২টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও নেইল ওয়াগনার। বাকি ১ উইকেট নেন টিম সাউদি।

ভারতের প্রথম ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে কিউইদের শুরুটা দুর্দান্ত। দলীয় ৭০ রানে টম ল্যাথাম বিদায় নেন রবিচন্দ্রন অশ্বিনের বলে ক্যাচ দিয়ে ৩০ রান করে। তবে ডেভন কনওয়ে বেশ ভোগায় ভারতীয় বোলারদের। ৫৪ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন ইশান্ত শর্মার বলে ক্যাচ দিয়ে। এতে ২ উইকেট হারিয়ে ১০১ রানে তৃতীয় দিন শেষ করে নিউজিল্যান্ড।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh