• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ডিপিএল টি-টোয়েন্টি

রনির একার লড়াই টিকল না আবাহনীর সামনে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ জুন ২০২১, ২২:৫৪

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) সুপার লিগের খেলায় রোববার মুখোমুখি হয়েছিল শক্তিশালী আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। ঢাকা ডার্বি খ্যাত এই ম্যাচটায় হাড্ডাহাড্ডি লড়াই আশা করলেও হয়েছে ম্যাড়ম্যাড়ে একটা ম্যাচ। সেটা অবশ্য মোহামেডানের জন্যই।

সন্ধ্যায় টস জিতে আবাহনীকে ব্যাটিংয়ে পাঠায় মোহামেডান। দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ও পেসার তাসকিন আহমেদকে ছাড়াই মোহামেডানকে মাঠে নামতে হয়েছে শুভাগত হোমের নেতৃত্বে।

ব্যাট করতে নেমে আবাহনীর লম্বা ব্যাটিং লাইন-আপের সামনে মুখ থুবড়ে পড়ে মোহামেডানের বোলাররা। সেই সুযোগে চলমান ঢাকা প্রিমিয়ার লিগে রেকর্ড ১৯৩ রান করে আবাহনী।

শুরুতে লিটন দাস ৪ রান করে ফিরলেও ওপেনার মুনিম শাহারিয়ার চড়াও হন প্রতিপক্ষের বোলারদের ওপর। সঙ্গে যোগ দেন নাজমুল হোসেন শান্ত।

শান্ত ২৭ রান করে আবু জায়েদের বলে ক্যাচ দিয়ে ফিরলেও মুনিম তার ব্যাট চালিয়েছেন সমানে। ২৭ বলে ৪৪ রান করে বোল্ড হন রুয়েল মিয়ার বলে।

ম্যাচ সেরা মুশফিকুর রহিম ৫৭ (৩২)*

তবে মুশফিকুর রহিমের ব্যাট হেসেছে। দারুণ এক ফিফটিতে দলকে এনে দিয়েছেন বড় সংগ্রহ। তার অপরাজিত ৫৭ রানের সঙ্গে মোসাদ্দেক হোসেনের ২৪, আফিফ হোসেনের ২৩ ও নাঈম শেখের ১৮ বলে ২৪ রানে ১৯২ রান তোলে আবাহনী।

মোহামেডানের পক্ষে রুয়েল মিয়া ও মোহাম্মদ আসিফ নিয়েছেন ৩টি করে উইকেট। ১ উইকেট নিয়েছেন শুভাগত হম।

লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই সাইফউদ্দিনের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ওপেনার অভিষেক মিত্র (০)। এরপর শামসুর রহমানও (০) সাইফউদ্দিনের শিকার ওভারের পঞ্চম বলে।

দলের বিপর্যয়ে আরেক ওপেনার আব্দুল মজিদও ১০ রান করে ফেরেন রান আউট হয়ে। তবে ইরফান শুক্কুর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও সেটি ব্যর্থ হয়ে যায় মোসাদ্দেক হোসেনের বলে বোল্ড হয়ে। একই ওভারের চতুর্থ বলে নাদিফ চৌধুরিকেও (০) ফেরান সাজঘরে।

দলে এমন অবস্থায় অধিনায়ক শুভাগত হোমের শূন্য রানে ফেরা আরও বিপাকে ফেলে দলকে। এরপর মাহমুদুল হাসানকে নিয়ে আবু হায়দারের লড়াই।

মাহমুদুল ৩৭ রান করে ফিরলেও রনি তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ফিফটি। তার অপরাজিত ৫৩ (৪২) রানে ভর করে ৭ উইকেটে ১৩৩ রান পর্যন্ত তুলে মোহামেডান।

৬০ রানের জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষত্ব দখলে নিল আবাহনী লিমিটেড।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক ম্যাচেই ৭ উইকেট শিকার, যা বললেন রনি
‘বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে’
X
Fresh