Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২১, ০০:১০
আপডেট : ১৬ জুন ২০২১, ০০:৩০

পুসকাসের দেশে ‍উজ্জ্বল রোনালদোর পর্তুগাল

portugal vs hungary, ronaldo, cr7, puscas, rtv online
ছবি-সংগৃহীত

বিশ্বফুটবলের প্রথম মহাতারকার নাম ফেরেঙ্ক পুসকাস। হাঙ্গেরির হয়ে জিতেছেন অলিম্পিক। দেশটিকে বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছেন। স্পেনের জার্সিতেও বিশ্বকাপে অংশ নেয়ার অভিজ্ঞতা রয়েছে তার। চল্লিশ থেকে ষাটের দশকে বুদাপেস্ট হনভেড ও রিয়াল মাদ্রিদের হয়ে পাঁচ শতাধিক গোল করেছেন এই ফরোয়ার্ড। কিংবদন্তির জন্ম হয়েছিল বুদাপেস্ট শহরে। তার নামেই নামকরণ করা হয়েছে ফেরেঙ্ক পুসকাস স্টেডিয়াম। এই ভেন্যুতেই ইউরো চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে হাঙ্গেরির প্রতিপক্ষ ছিল পর্তুগাল। ক্রিশ্চিয়ানো রোনালদো নেতৃত্বাধীন দলটি ৩-০ গোলে জয় তুলে মাঠ ছেড়েছে।

মঙ্গলবার (১৫ জুন) জোড়া গোল তুলেছেন সিআর সেভেন। একটি গোল করেছেন রাফায়েল গুরেইরো।

ম্যাচের পুরো সময় দাপট দেখালেও প্রথম গোল করতে পর্তুগালের অপেক্ষা করতে হয় ৮৪ মিনিট পর্যন্ত। একের পর এক চেষ্টা করে ব্যর্থ হন রোনালদো, বার্নাডো সিলভা, ব্রুনো ফার্নান্দেজ, ডিয়োগো জোটার মতো তারকারা।

নির্ধারিত সময় শেষ হওয়ার ছয় মিনিট বাকি থাকতে বুরুশিয়া ডর্টমুন্ড ডিফেন্ডার গুরেইরো পা থেকে আসে কাঙ্ক্ষিত সেই গোলটি। এতে এগিয়ে যায় পর্তুগীজরা।

মিনিট তিনেক পড়ে পেনাল্টি পায় সফরকারীরা। গোল তুলে নেন জুভেন্টাস ফরোয়ার্ড রোনালদো। অতিরিক্ত সময়ে খেলা গড়ালে রাফা সিলভার পাসে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল আদায় করেন পাঁচবারের ব্যালন ডি অ’র জয়ী।

এই জয় তুলে তিন পয়েন্ট নিয়ে ইউরোতে শুভ সূচনা করলো বর্তমান চ্যাম্পিয়নরা। এফ গ্রুপে হাঙ্গেরি ছাড়াও তাদের অপর দুই প্রতিপক্ষ জার্মানি ও ফ্রান্স। তাই এই গ্রুপটিকে বলা হচ্ছে এবারের আসরের গ্রুপ অব ডেথ।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS