Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২১, ১৬:৫৭
আপডেট : ১৫ জুন ২০২১, ১৭:০০

শেষ হতে চলছে ছাগল যু’দ্ধের!

শেষ হতে চলছে ছাগল যুদ্ধের!
ফাইল ছবি

দীর্ঘ এক যুগ পর শেষ হতে চলেছে ছাগল যুদ্ধের বা গ্রেটেস্ট অব অল টাইম (GOAT) তকমা। টেবিল টেনিসে দীর্ঘকাল ধরে রাজত্ব করে বেড়াচ্ছে তিন মহারথী রজার ফেদেরার, রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ। তাদের মধ্যে চলা এ প্রতিযোগিতায় এখন পর্যন্ত কেউই গ্রেটেস্ট অব অল টাইম তকমা গায়ে লাগাতে পারেনি।

কিন্তু রোববার (১৩) জুন দ্বিতীয় বারের জন্য ফরাসি ওপেন জিতে বোধ হয় এ যুদ্ধ সহজ করে দিলেন সার্বিয়ার পেশাদার টেবিল টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচ। তিনিই হয়ত গ্রেটেস্ট অব অল টাইম অ্যাওয়ার্ড জিতে এ ছাগল যুদ্ধের অবসান ঘটাবেন।

অনেকেরই স্বপ্ন থাকে গ্র্যান্ড স্ল্যামে খেলার। ৩০ বছর আগে নোভি সাদের টেনিস ক্যাম্পে র‌্যাকেট তুলে নেওয়ার সময় কী স্বপ্ন দেখেছিলেন জোকোভিচ, সেটা গত ফেব্রুয়ারিতে রেকর্ড সংখ্যক ৯ বার অস্ট্রেলিয়ান ওপেন খেতাব জেতার পর বলেছিলেন। তিনি বলেন, আমার লক্ষ্য সবসময়ই বড় ছিল। রেকর্ড ভাঙার স্বপ্ন দেখতাম। যদি বলি, এগুলো ভাবিনি, সত্যিই মিথ্যে বলা হবে। ছেলেদের সার্কিটে সেরা জায়গাটায় থাকব, এর বাইরে আর কিছু ভাবিনি।

সেরা জায়গাতেই তিনি আছেন। এখন বিশ্বের এক নম্বর তিনি। তাই সর্বকালের সেরা হয়ে ছাগলের যুদ্ধ জয়ই এখন লক্ষ্য। মুখোমুখি লড়াইয়েও বাকি দুজনকে পেছনে ফেলে দিয়েছেন।

এখন মাত্র একটা জয় স্পর্শ করা বাকি আছে। ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম। এক বছরে চারটি গ্র্যান্ড স্ল্যাম জয়। দু’বার খুব কাছাকাছি পৌঁছেছিলেন নোভাক জোকোভিচ। চারটির মধ্যে তিনটি খেতাব জিতেছিলেন। এই বছর কি সেটা হবে? চিচিপাসকে হারানোর দিন জোকাভ বলেছিলেন, সব সম্ভব। সেটা সম্ভব হলেই হয়ত ছাগলের যুদ্ধের চিরকালীন অবসান ঘটবে।

জেএইচ/এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS