• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দেশে প্রথমবারের মতো শুরু হচ্ছে বাংলাদেশ বক্সিং লিগ

আরটিভি নিউজ

  ১৪ জুন ২০২১, ১৯:৩২
সংবাদ সম্মেলনে বাংলাদেশ বক্সিং লিগ

দেশে প্রথমবারের মত শুরু হতে যাচ্ছে বাংলাদেশ বক্সিং লিগ (বিবিএল)। বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটি আয়োজন করছে এই লিগের। আগামী ১ জুলাই থেকে শুরু হতে যাওয়া এ টুর্নামেন্ট অংশ নিচ্ছে ৮টি দল।

সোমবার (১৪ জুন) বাংলাদেশ বক্সিং লিগ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে।

১ জুলাই থেকে শুরু হয়ে লিগের খেলা ৩ জুলাই পর্যন্ত হবে ধানমন্ডি আবাহনী ক্লাব মাঠে। অংশ নেয়া ৮টি দল হলো- এন জেট আর বক্সিং ক্লাব, আদনান হারুন ফাইট ক্লাব, মাহির হারুন টাইগার্স, আদম হক ওয়ারিয়রস, টাইগার ক্লান ওয়ারিয়রস, শাহ স্পোর্টস, টিম জি এবং টিম এইচ।

প্রতিযোগিতা উপলক্ষে দুপুরে রাজধানীর বারিধারা কো+ল্যাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান, ভাইস চেয়ারম্যান শাহ মোহাম্মাদ আদনান হারুন, আন্তর্জাতিক যোগাযোগ উপদেষ্টা এম ডি আনিসুজ্জামান, মাহির হারুন টাইগার্স দলের মাহির হারুন এবং টাইগার ক্লান ওয়ারিয়রসের সাদমান সাকিব।

লিগে মোট ১২টি ওজন শ্রেণিতে খেলা হবে। এর মধ্যে ১০টি ছেলে এবং ২টি মেয়েদের ওজন শ্রেণি রয়েছে। লিগে স্বর্ণপদক জয়ী বক্সারদের ১০ হাজার টাকা করে অর্থ পুরষ্কার দেওয়া হবে। রৌপ্যজয়ী বক্সারা পাবেন ৩ হাজার এবং ব্রোঞ্জপদক জয়ীরা পাবেন ১ হাজার টাকা করে। চাম্পিয়ন দলকে ট্রফির সঙ্গে দেওয়া হবে ২ লাখ টাকা এবং রানার্স আপ দল পাবে ট্রফি ও ১ লাখ টাকা অর্থ পুরষ্কার।

টুর্নামেন্টের উদ্যোগ গ্রহণ করায় বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির ভাইস চেয়ারম্যান শাহ মোহাম্মদ আদনান হারুনকে সম্মাননা ক্রেস্ট উপহার দেন বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির চেয়ারম্যান মো. আসাদুজ্জামান।

এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh