Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২১, ১২:৪৭
আপডেট : ০৮ জুন ২০২১, ১৪:০৫

শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় ভারত!

সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সহকারী দেশের তালিকায় ছিল ওমান। ভারতে করোনা পরিস্থিতির ঊর্ধ্বগতির কারণেই এসব দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি।

তবে সেসব এখনও চূড়ান্ত হয়নি। ভারত আরও কিছুদিন সময় চেয়ে নিয়েছে আইসিসির কাছে। তবে বিশ্বকাপ যেখানেই হোক না কেন, আয়োজক থাকবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

সেই হিসেবে ভারতের পছন্দ-অপছন্দ থাকতেই পারে। এখন ভারতীয় ক্রিকেট বোর্ড চাচ্ছে শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে। এমনটাই জানিয়েছে লঙ্কান দৈনিক ‘দ্য প্যাপার’।

দৈনিকটি তাদের প্রতিবেদনে জানিয়েছে, শ্রীলঙ্কায় বিশ্বকাপের আসর আয়োজনের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সঙ্গে আলোচনাও শুরু করে দিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

এর কারণ হিসেবে জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের ভেন্যুগুলোতে সেপ্টেম্বর-অক্টোবরে অনুষ্ঠিত হবে স্থগিত হওয়া আইপিএলের ম্যাচগুলো। তার আগে পাকিস্তান সুপার লিগেরও স্থগিত ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। তাই টানা খেলার পর এই উইকেটগুলোকে বিশ্রাম দিতেই শ্রীলঙ্কাকে বেছে নিতে চায় ভারত।

এদিকে চলতি মাসের শেষে আইসিসির সভায় চূড়ান্ত হবে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু। এখানে ভারত শ্রীলঙ্কাকে ভেন্যু হিসেবে এগিয়ে রাখবে বলেও জানিয়েছে ‘দ্য প্যাপার’। এর আগে ২০১২ সালে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজন করে শ্রীলঙ্কা।

এমআর/পি

RTV Drama
RTVPLUS