Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২১, ১১:১০
আপডেট : ০৮ জুন ২০২১, ১১:৪৩

রুট থেকে ব্রিটিশ প্রধানমন্ত্রী, চাওয়া রবিনসনের শাস্তি কমানো

অলি রবিনসন

অভিষেকটা কী দুর্দান্তই না হয়েছিল ইংলিশ পেসার অলি রবিনসনের। কিন্তু কে ভেবেছিল ওই ম্যাচের পরই তাকে শুনতে হবে ক্রিকেট থেকে নিষিদ্ধ হবার কথা!

নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডসে অভিষেক টেস্টেই নেন ৭ উইকেট। ব্যাট হাতে করেন ৪২ রান। ব্যাটে-বলে নজর কেড়েছিলেন সবার। অথচ ৮ বছর আগের এক পুরনো টুইট তার অভিষেকের দিন থেকেই ভাসতে থাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

যৌনতাবাদী এবং বর্ণবাদী সেই টুইটের জন্য রবিনসন সঙ্গে সঙ্গেই ক্ষমা চেয়ে নেন। কিন্তু এসব ক্ষেত্রে এক চুলও ছাড় দিতে নারাজ ইংলিশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে অপেক্ষা করা হচ্ছিল টেস্ট ম্যাচ শেষ হবার। যে কথা তাই হলো। টেস্ট ম্যাচটা শেষ হবার পরই রবিনসনকে নিষিদ্ধ ঘোষণা করে ইসিবি।

২৭ বছর বয়সী এই পেসারের নিষিদ্ধের খবর পৌঁছে গেছে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের কানেও। তিনি চান রবিনসনের শাস্তি নিয়ে আরেকটু ভাববে ইসিবি। তিনি মনে করেন, শাস্তিটা একটু বেশি হয়ে গেছে।

এদিকে ইংলিশ অধিনায়ক জো রুটও রবিনসনের পক্ষ নিয়েছেন। রুট বলেছেন, সংবাদ সম্মেলন কিংবা ড্রেসিং রুমে, রবিনসন অনুতপ্ত ছিল রবিনসন।

“মাঠের বাইরের ঘটনা আমাদের খেলায় প্রভাব ফেলবে না। হ্যাঁ, আমরা জানি কী চলছিল। রবিনসন রবিনসন আমাদের সঙ্গে কথা বলছিল। সে সংবাদ সম্মেলনেও অনুতপ্ত ছিল। ও দারুণ মন মানসিকতার মানুষ। কিন্তু কীভাবে পুরনো টুইট সামনে আসল। তবে টুইটে যা লেখা আছে সেটা আমরা কেউ বিশ্বাস করি না। তবে সে আমাদের দলের অংশ, আমরা ওর পাশে আছি।”

তবে রুট মনে করছেন এটি সবার জন্য অনেক বড় একটা শিক্ষা। এখান থেকেই শিক্ষা নিতে হবে সকলকে।

এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মুখপাত্র অলিভার ডাওডেন টুইটে লেখেন, “রবিনসনের লেখাগুলো আপত্তিকর থাকলেও সে এখন পরিণত। ওই সময়ের সঙ্গে এখন মিলিয়ে এত বড় শাস্তি দেয়াটা বোধহয় বাড়াবাড়ি হচ্ছে। ইসিবির আরেকটু ভেবে দেখা উচিৎ।”

এমআর/

RTV Drama
RTVPLUS