Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২১, ০৯:২৮
আপডেট : ০৮ জুন ২০২১, ১০:৩৬

লাটভিয়াকে দিয়ে ব্রাজিলকে মনে করালো জার্মান

ছবি- টুইটার

২০১৪ সালে বিশ্বকাপের সেমি-ফাইনালের কথা মনে পড়ে? সেবার বিশ্বকাপের আয়োজক ছিল ব্রাজিল। কিন্তু ঘরের মাঠে জার্মানির কাছে কী নাজেহাল হতে হয়েছিল ব্রাজিলকে! ৭-১ গেলে হারতে হয়েছিল ৫ বারের বিশ্বজয়ী দলটিকে। ৭ বছর আগের স্মৃতি ফেরালো জার্মানরা। প্রীতি ম্যাচে লাটভিয়াকে একই ব্যবধানে হারিয়েছে মুলার-সানেরা।

সেই ম্যাচের মর পর এবার জার্মানদের নির্মম ফুটবল দেখল লাটভিয়া। ইউরো কাপের আগে দারুণ প্রস্তুতিও সারল ইওয়াথিম লুভের দল।

ঘরের মাঠ এসপ্রিত এরেনায় সোমবার রাতে গোলের উৎসবে মেতে থাকা জার্মানদের হয়ে গোল করেন টমাস মুলার, সের্গে জিনাব্রি, ইলকাই গিনদোয়ান, রবিন গোজেন্স, টিমো ভেরনার ও লেরয় সানে। বাকি গোলটা অবশ্য প্রতিপক্ষের আত্মঘাতী।

ম্যাচের প্রথমার্ধের ১৯ মিনিটের মাথায় রবিন গোজেন্সের গোলে এগিয়ে যায় জার্মানরা। এরপর ২১ মিনিটে ইলকাই গিনদোয়ান ও ২৭ মিনিটে টমাস মুলারের গোলে ৩-২ ব্যবধান পায় স্বাগতিকরা।

প্রথমার্ধে হয় আরও দুটি গোল। ৩৯ মিনিটের মাথায় হাভার্টজের নেওয়া শট ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল পাঠান লাটভিয়ার গোলরক্ষক রবার্ত ওজলস। এরপর ৪৫ মিনিটের মাথায় জিনাব্রির গোলে বিরতির আগে ব্যবধান হয় ৫-০।

বিরতির পর পাঁচ মিনিটের মাথায় গোল পান বদলি নামা টিমো ভেরনার। তবে একটা গোল শোধ করতে পারে লাটভিয়া। ম্যাচের ৭৫ মিনিটের সময় ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে ব্যবধান কমান লাটভিয়ার মিডফিল্ডার সাভেলিয়েভস।

গোল শোধের এক মিনিট পরই আবার বল জালে পাঠান বদলি খেলোয়াড় সানে। তাতে দুর্বিষহ ৭-১ গোলে হেরে মাঠ ছাড়ে লাটভিয়া।

এমআর/

RTV Drama
RTVPLUS