Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২১, ২৩:৪২
আপডেট : ০৬ জুন ২০২১, ২৩:৫০

ভারতীয় কোচের দেখা অন্যতম কঠিন দল বাংলাদেশ

সোমবার বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে নামবে ভারত। তার আগে সাবধানী সুনীল ছেত্রিদের কোচ ইগর স্তিমাস। ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে সবশেষ দেখায় হারতে বসা ভারত শেষ পর্যন্ত ৮৮ মিনিটে গোল করে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়লেও ভুলে যায়নি।

গত বিশ বছরে বাংলাদেশের কাছে না হারা ভারত এই ম্যাচে বেশ সাবধানী। দলটির হেড কোচ ইগর স্তিমাস সোমবার সংবাদ সম্মেলনে বলেছেন, তার দেখা অন্যতম কঠিন দল বাংলাদেশ।

“বাংলাদেশ এমন একটা দল, যারা সবসময় মাঠে প্রতিপক্ষকে বিরক্ত করে। গত বার কলকাতায় খেলার সময়ও সেটা দেখেছি। ওরা জেতার পরিস্থিতি তৈরি করতে না পারলে বিপক্ষ দলকে ভালোভাবে আটকে রাখার চেষ্টা করে। আমার দেখা অন্যতম কঠিন দল। লড়াই করার প্রচণ্ড তাগিদ আছে। তাই আমাদের সাবধান হতেই হবে।”

বাংলাদেশের সঙ্গে জয়ের হিসাবে ১৪-৩ ব্যবধানে এগিয়ে আছে ভারত। যদিও সবশেষ তিন ম্যাচের ফলাফল হয় ড্র।

ভারতীয় কোচ নিজেদের অতিসাবধানী বললেও ফিফা র‍্যাঙ্কিংয়ে ভারত বাংলাদেশের চেয়ে ৭৯ ধাপ এগিয়ে। ভারত যেখানে ১০৫, সেখানে বাংলাদেশ ১৮৪! তবে আফগানদের বিপক্ষে ড্র করে ভারতের বিপক্ষে ম্যাচ নিয়ে বাংলাদেশ কোচ জেমি ডে এতকিছু ভাবছেন না। তার দাবি ভারতের বিপক্ষে খেলা সবশেষ দেখায়ও এগিয়ে ছিল বাংলাদেশ।

‘অনেক কঠিন একটা ম্যাচ হতে যাচ্ছে আমরা জানি। আমাদের প্রতিপক্ষ ভারত র‍্যাঙ্কিংয়ে অনেক এগিয়ে আমাদের থেকে। ওরা আমাদের বিপক্ষে ম্যাচগুলোতে আক্রমণে যাওয়ার ক্ষেত্রে দারুণ দক্ষতার পরিচয় দিয়েছে। তারা ভারসাম্য ও তেজের ছাপ দেখিয়েছে। তবে সবশেষ ম্যাচে আমরাও কম যাইনি।’

কোচের মতোই লাল-সবুজের অধিনায়ক জামাল ভুঁইয়া নিজেদের দুর্বল মানতে রাজি নন। ভারতের সঙ্গে শেষবার ১-১ ড্রতে যে পয়েন্ট ভাগাভাগি হয়েছি সেটির পুনরাবৃত্তি করতে চান না।

“এই ম্যাচে কঠিন লড়াই হবে। গতবার কলকাতায় তিন পয়েন্ট না পেয়ে আমরা খুব হতাশ হয়েছিলাম। ভারত একদম শেষ মুহূর্তে গোল পরিশোধ করে দেয়। এখনও সেই খিদেটা রয়েছে আমাদের। যদি আমরা নিজেদের সেরাটা দিতে পারি তবে ওদের সমস্যায় ফেলতে পারি।”

এমআর/

RTV Drama
RTVPLUS