Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২১, ১২:১২
আপডেট : ০৬ জুন ২০২১, ১২:১৬

শ্রীলঙ্কার বোর্ডের মুখোমুখি ক্রিকেটাররা

sri lanka cricket board sri lanka vs bangladesh, RTV ONLINE
ছবি- সংগৃহীত

ইংল্যান্ড সফরে দেশ ছাড়ার আগে ক্রিকেট বোর্ডের সঙ্গে শ্রীলঙ্কার ক্রিকেটারদের দ্বন্দ্ব বড় রূপ ধারণ করেছে। বোর্ডের দেয়া কেন্দ্রীয় চুক্তিপত্র প্রত্যাখ্যান করেছেন দ্বীপরাষ্ট্রের ৩৮ জন ক্রিকেটার।

শনিবার ( ৫ জুন) সিনিয়র-জুনিয়র ক্রিকেটাররা যৌথ বিবৃতিতে জানান, ইংল্যান্ড সফরসহ আসন্ন সফরগুলোর চুক্তিতে কেউ স্বাক্ষর করবেন না। যে অঙ্কের বিনিময়ে চুক্তি করা হচ্ছে তা শ্রীলঙ্কার ক্রিকেটাররা পছন্দ করছেন না। অনেকেই ভালো পারফর্ম করেও বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ। এমনও অভিযোগ রয়েছে, যে অর্থের বিনিময়ে চুক্তি করা হচ্ছে তা অন্য দেশের ক্রিকেটারদের তুলনায় অনেক কম।

সাম্প্রতিক পারফরম্যান্স খারাপ হওয়ায় তিন ফরম্যাটের র‌্যাংকিংয়ের অবস্থা বাজে ছিল লঙ্কানদের। তার আগে দলকে ঢেলে সাজানোর জন্য কঠিন পদক্ষেপ নেয় বোর্ড। অরবিন্দ ডি সিলভার নেতৃত্বাধীন উপদেষ্টা কমিটির সুপারিশ মেনে ক্রিকেটারদের জন্য পারফরম্যান্সভিত্তিক চুক্তির ব্যবস্থা করে শ্রীলঙ্কা ক্রিকেট।

২৪ জন ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তির আওতায় আনার ব্যবস্থা করে। চারটি ক্যাটাগরিতে ৭০ হাজার থেকে ১ লাখ ডলারের বার্ষিক চুক্তি হওয়ার কথা।

ধনঞ্জয় ডি সিলভার সবচেয়ে বেশি ১ লাখ ডলার পাওয়ার কথা। যদিও শুরু থেকেই শ্রীলঙ্কা ক্রিকেটাররা চুক্তিতে সই করতে রাজি হচ্ছিলেন না। সই করার চূড়ান্ত সময়সীমা দেয়া হয় ৩ জুন পর্যন্ত।

আগামী ১৮ জুন থেকে ৪ জুলাই ইংল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার শ্রীলঙ্কার। আগামী বুধবার (৯ জুন) কলম্বো ত্যাগ করার কথা রয়েছে দলটি।

ওয়াই

RTV Drama
RTVPLUS